বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » শিক্ষার্থী নিহতের ১৬ ঘণ্টার মধ্যেই ঘাতক আটক, তবুও আন্দোলন কার ইন্ধনে?



শিক্ষার্থী নিহতের ১৬ ঘণ্টার মধ্যেই ঘাতক আটক, তবুও আন্দোলন কার ইন্ধনে?


বাংলা নিউজ ব্যাংক :
10.09.2021

নিউজ ডেস্ক : বৃহস্পতিবার রাতে রাজধানীর ইসিবি চত্বরে প্রাইভেটকারের ধাক্কায় শান্ত নামের এক স্কুলছাত্র নিহত হয়। ওই ঘটনার ১৬ ঘণ্টার মধ্যে প্রাইভেটকারচালক মো. শাকিলকে (২৬) আটক করেছে পুলিশ। নিহত শান্ত শিক্ষার্থী আদমজী ক্যান্টমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে শাকিলকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ক্যান্টমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহান হক। তিনি বলেন, আজ সকালে গোপন সংবাদের ভিত্তিতে উত্তরা থেকে প্রাইভেটকারচালক শাহীনকে আটক করা হয়েছে। গতকাল রাতে গাড়িটি জব্দ করা হয়েছিল। থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলা সম্পন্ন হলে তাকে গ্রেফতার দেখানো হবে।

গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ইসিবি চত্বরে প্রাইভেটকারের ধাক্কায় শান্ত নামের ওই স্কুলছাত্র নিহত হয়। এ ঘটনায় নিহত শিক্ষার্থীর সহপাঠীরা রাতেই দুই ঘণ্টার বেশি সময় ইসিবি চত্বর এলাকায় প্রাইভেটকারচালকের গ্রেফতার দাবিতে রাস্তা অবরোধ করে রাখে। ঘটনাস্থলে পুলিশ গ্রেফতারের আশ্বাস দিলে রাত সাড়ে ১১টার পর অবরোধকারীরা রাস্তা ছেড়ে চলে যায়।

তবে দিনের শুরুতে আবারও রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা। এরই মধ্যে আশ্বাস অনুযায়ী গাড়ির চালককে আটক করেছে পুলিশ। কিন্তু এখনো কেন তারা সড়কে অবস্থান করছে, তার রহস্য মিলছে না।

পুলিশ জানিয়েছে, চালকের বিরুদ্ধে মামলার ব্যবস্থা নেয়া হচ্ছে। পরে তার বিচার কার্য শুরু হবে। কিন্তু এভাবে বিশৃঙ্খলা করলে জনজীবনে দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। আর এক ঘটনা অন্য দিকে প্রবাহিত করার চেষ্টা করবে স্বার্থান্বেষী মহল। সুতরাং কোনো বিশৃঙ্খলা না করতে অনুরোধ জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি