বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » চেয়ারে বসাকে কেন্দ্র করে হট্টগোল মহিলা দলের, ফখরুল–গয়েশ্বরের ক্ষোভ



চেয়ারে বসাকে কেন্দ্র করে হট্টগোল মহিলা দলের, ফখরুল–গয়েশ্বরের ক্ষোভ


বাংলা নিউজ ব্যাংক :
12.09.2021

জাতীয়বাদী মহিলা দলের কোন্দল নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ ঝেড়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, পারস্পরিক সমঝোতার মধ্যে দিয়ে মহিলা দল শক্তিশালী না হলে আন্দোলন ক্ষতিগ্রস্ত হবে।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে মহিলা দলের আলোচনা সভা ছিল। প্রেসক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম হলে সভা অনুষ্ঠিত হওয়ার আগে সামনের চেয়ারে বসাকে কেন্দ্র করে হট্টগোল বাধান মহিলা দলের নেত্রীরা। পরে এই ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ও এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

মির্জা ফখরুল বলেন, ‘দুঃখ হয়, পত্রপত্রিকায় যখন আপনাদের সম্পর্কে বিভিন্ন রকম লেখা দেখি, আপনারা নিজেদের মধ্যে কোন্দল করছেন। ঝগড়া করছেন। আমি এখানে আসার আগেও সে ধরনের একটা ঘটনা ঘটেছে। খুব স্পষ্ট করে বলতে চাই, এই ধরনের বিশৃঙ্খলা টলারেট করব না। যাঁরা এটা করবেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ হুশিয়ারি দিয়ে মির্জা ফখরুল বলেন, ‘পরিষ্কার ভাষায় বলতে চাই, এগুলো বন্ধ করেন। তা না হলে গণতন্ত্রকে মুক্ত করার জন্য আমাদের যে আন্দোলন, দেশনেত্রীকে মুক্ত করার জন্য যে আন্দোলন, তা ব্যাহত হবে।’

একই অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আপনাদের আচার–আচরণ চেতনাবোধ থেকেই অনুসারীরা শিখবে। সে ক্ষেত্রে আপনাদের ব্যত্যয় ঘটলে সেখানে কর্মীদের দোষ দিয়ে লাভ নেই। সে কারণেই আমাদের আজকে যে লড়াই, যদি সেই লড়াইয়ে জয় লাভ করতে হয়, তার পূর্বশর্ত সব স্তরের ঐক্য।’

মহিলা দলের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, এখন চেয়ার দখল বা পদ দখল নয়। এখন এই তিন তলায় নয়, কাজ হলো রাজপথ দখল করা।

নিজেদের মধ্যে ঝগড়া–ফ্যাসাদ করে শক্তি দৃশ্যমান করা ভালো লক্ষণ নয় মন্তব্য করে গয়েশ্বর আরও বলেন, ‘পুরো শক্তিকে একসঙ্গে করে যার বিরুদ্ধে লড়াই, তাদের বিরুদ্ধে কাজে লাগান। কাজ হবে। এতে সফল হবেন।’ তিনি বলেন, জাতীয় সংসদে সংরক্ষিত আসন হচ্ছে ৫০টি। এই ৫০টি আসন নিয়ে যুদ্ধ করলে ৫০০ লোকও থাকবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি