বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ছয় মাস বাড়াতে মত দিয়েছে আইন মন্ত্রণালয়



খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ছয় মাস বাড়াতে মত দিয়েছে আইন মন্ত্রণালয়


বাংলা নিউজ ব্যাংক :
12.09.2021

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির পক্ষে মত দিয়েছে আইন মন্ত্রণালয়। শনিবার রাতে এই তথ্য জানান আইনমন্ত্রী আনিসুল হক।

এর আগে গত আগস্টে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেই আবেদনের বিষয়ে মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠায়। এর পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রণালয় খালেদা জিয়ার সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির পক্ষে মতামত দিয়েছে।

দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে প্রথমে গত বছরের ২৫ মার্চ ফৌজদারি কার্যবিধি অনুযায়ী, শর্ত সাপেক্ষে সাজা স্থগিত রেখে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছিল সরকার। এরপর আরও দুই দফায় শর্ত সাপেক্ষে সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

শর্তের মধ্যে ছিল সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দেশেই চিকিৎসা নিতে হবে, দেশের বাইরে যেতে পারবেন না তিনি। গত বছরের মার্চে কারাগার থেকে মুক্তির পর গুলশানের নিজ বাসভবন ফিরোজাতেই আছেন খালেদা জিয়া। মাঝে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কিছুদিন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। করোনা থেকে সুস্থ হয়ে উঠলেও তাঁর অন্য শারীরিক সমস্যা এখনো রয়েছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি