বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » এ মাসেই শুরু হচ্ছে নুরের রাজনৈতিক দলের যাত্রা!



এ মাসেই শুরু হচ্ছে নুরের রাজনৈতিক দলের যাত্রা!


বাংলা নিউজ ব্যাংক :
13.09.2021

নিউজ ডেস্ক: ‘নামে কিবা আসে যায়’ কথাটি যে মিথ্যে নয়, তার প্রমাণ দিতে দলের নাম চূড়ান্ত না করেই চলতি মাসেই নতুন রাজনৈতিক দলের যাত্রা শুরু করতে যাচ্ছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক। সেই সঙ্গে প্রস্তুতি নিচ্ছেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এককভাবে অংশগ্রহণেরও। তবে শেষ পর্যন্ত কী হয়, তা-ই এখন দেখার বিষয়।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, সম্ভাব্য ‘গণ অধিকার পরিষদ’ অথবা ‘বাংলাদেশ অধিকার পার্টি’ নামেই আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে নুরের নতুন রাজনৈতিক দলের। তবে আত্মপ্রকাশের আগেই বেঁধেছে বিপত্তি। দলটির প্রধান পদে থাকতে চাইছেন না কেউই। এমনকি সংগঠকদের তীব্র চাওয়ার মুখেও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীও মুখের উপর সাফ জানিয়ে দিলেন, তার ইচ্ছে নাই এ পদে থাকার। একইভাবে তার পর্যায়ের অনেক জ্যেষ্ঠ নেতাও নুরের প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে কথা বলতে বাংলা নিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে। তিনি এই প্রতিবেদককে বলেন, এই মুহূর্তে আমি কোন সিদ্ধান্ত নিতে পারছি না। তাছাড়া আমার সেই বয়স নেই একটি দলের যাবতীয় দায়িত্ব নেওয়ার। আর একটি দল করতে হলে তো সারা দেশে ছোটাছুটি করতে হবে, শরীর ওই ধকল সইবার অবস্থানে নেই।

তবে জ্যেষ্ঠজন দিয়ে দলের সভাপতির পদ অলংকৃত করতে এখনও অনড় অবস্থানে নুরুল হক নুর ঘনিষ্ঠরা। তাদের ভাষ্য, নুর মুখ্য ব্যক্তি হিসেবে থাকলেও দলে জ্যেষ্ঠ নেতার গুরুত্ব রয়েছে। কারণ, তারা হচ্ছেন অভিভাবক। সব কিছু সামলে রাখেন। রাখতে পারেন। যেটা তরুণরা তাদের মতো করে পারেন না। তাই প্রাথমিক আলোচনায় ডা. জাফরুল্লাহ চৌধুরী ‘না’ করলেও পরবর্তীতে আবারও তারা তার দ্বারস্থ হবেন। অনুরোধ করবেন, দলীয় প্রধানের পদ অলংকরণের।

দলে আর কারা কারা থাকছেন এমন প্রশ্নের জবাবে নুর ঘনিষ্ঠরা আরও বলেন, অবসরপ্রাপ্ত সামরিক-বেসামরিক কর্মকর্তা, শিক্ষাবিদ ও বিভিন্ন রাজনীতিক ও অরাজনৈতিক সংগঠনকে টানার চেষ্টা চলছে। পাশাপাশি একসময় রাজনীতি করতেন, এখন নানা কারণে নিষ্ক্রিয়-এমন ব্যক্তিদের সঙ্গেও আলোচনা অব্যাহত রয়েছে। ব্যাটে-বলে মিলে গেলে সবাইকে নিয়ে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ স্লোগানে নতুন রাজনৈতিক দলের পথচলা শুরু হবে।
আর তারপর যাওয়া হবে এককভাবে নির্বাচনে। যাতে মানুষ বিকল্প শক্তি হিসেবে তাদেরকেই ভাবেন।

এ বিষয়ে নুরুল হক বলেন, জোরেশোরেই চলছে নতুন রাজনৈতিক দল তৈরির কাজ। সবকিছু গুছিয়েও উঠেছি প্রায়। দলের অভ্যন্তরে গণতন্ত্র ও মেধার চর্চা নিয়ে কাজ করার প্রত্যয়ে শিগগিরই আমাদের যাত্রা শুরু হবে। আর তখনই হয়তো ঠিক না হওয়া রাজনৈতিক দলের নাম সবাইকে জানানো হবে। ততক্ষণ পর্যন্ত অপেক্ষায় থাকুন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি