বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » তারেকের পদত্যাগ দাবি করা হবে বিএনপির নির্বাহী কমিটির সভায়



তারেকের পদত্যাগ দাবি করা হবে বিএনপির নির্বাহী কমিটির সভায়


বাংলা নিউজ ব্যাংক :
13.09.2021

নিউজ ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রায় দীর্ঘ তিন বছর পর জাতীয় নির্বাহী কমিটির সভা ডেকেছে। সভায় দলের সকল নির্বাহী সদস্যদের অংশ নেবার কথা থাকলেও আপত্তি রয়েছে অনেক নেতার। তবে জানা গেছে, তারেকবিরোধী সিনিয়র নেতারা একজোট হয়ে তাকে দল থেকে পদত্যাগ করতে বলবেন।

বিএনপির একজন স্থায়ী কমিটির সদস্য বাংলা নিউজ ব্যাংককে জানান এমন তথ্য। পরিচয় গোপন রেখে তিনি বলেন, অনেক হিসাব-নিকাশের পর বিএনপি নেতাদের বড় একটি অংশ বুঝতে পেরেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের একমাত্র উপায় তারেক রহমানের পদত্যাগ।

এ বিষয়ে দলটির সিনিয়র নেতা মির্জা আব্বাসের কাছে জানতে চাইলে তিনি বাংলা নিউজ ব্যাংককে বলেন, এটা সত্যি দলের একটা বড় অংশ চায় তারেক রহমান দল থেকে পদত্যাগ করুক। রাজনীতির মাঠে বিএনপি একটি বড় শক্তি অস্বীকার করার সুযোগ নেই। তারেক রহমানের নেতৃত্বের কারণে দলের ভাঙন যে পর্যায়ে গেছে সেখান থেকে তুলে আনতে নির্বাহী কমিটির নেতারা যদি ঐক্যবদ্ধ না হন তাহলে আগামী নির্বাচন তো দূরের কথা কখনই রাষ্ট্রক্ষতায় যাওয়া সম্ভব না।

তিনি আরো বলেন, যদি সত্যি সত্যি যদি তারেক রহমানকে পদত্যাগ করিয়ে আসন্ন নির্বাচনে যায় বিএনপি তাহলে বিজয় নিশ্চিত। সে পদত্যাগ করলে জনগণের আস্থা বাড়বে। ধানের শীষে ভোটের জোয়ার তখন কেউ ঠেকায়ে রাখতে পারবে না।

দলের একজন ভাইস চেয়ারম্যান নাম না প্রকাশের শর্ত দিয়ে জানান, তারেক সাহেবের পদত্যগ এটা অসম্ভব। এমন দাবি করলে তারেকপন্থীদের হাতে জীবন চলে যেতে পারে অনেক নেতার। তবে যদি আলোচনার মাধ্যমে বিষয়টিকে রাজনৈতিক কৌশল হিসেবে নেয় তাহলে নির্বাচনে ভালো কিছু অর্জন করা যাবে। কিন্তু পরবর্তীতে দল হিসেবে বিএনপিকে প্রতারক বলবে জনগণ আর তারেক রহমানকে বলবে চিটার নাম্বার ওয়ান।

উল্লেখ্য, ১৪ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হবে বলে জানিয়েছেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স। বিকাল সাড়ে ৩টা থেকে গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এর আগে সর্বশেষ খালেদা জিয়ার কারাগারে যাওয়ার আগে ২০১৮ সালে ৩ ফেব্রুয়ারি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হয়েছিল।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি