রবিবার ১৭ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » ‘ভিডিও কলে আর কতো এবার লন্ডন আসো’- শামাকে তারেক



‘ভিডিও কলে আর কতো এবার লন্ডন আসো’- শামাকে তারেক


বাংলা নিউজ ব্যাংক :
16.09.2021

নিউজ ডেস্ক: ভরা মজলিশে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকুকে তারেক রহমান বলেছেন ‘ভিডিও কলে আর কতো এবার লন্ডন আসো, অনেকদিনই তো হলো আসো না’।

বুধবার (১৫ সেপ্টেম্বর) গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে দ্বিতীয় দিনের বৈঠকে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকুকে এ কথা বলেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় উপস্থিত বিএনপির সম্পাদকমণ্ডলীর একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বাংলা নিউজ ব্যাংকে এ তথ্য জানান।

তিনি বলেন, শীর্ষ নেতাদের প্রেস ক্লাব ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হলরুমের কর্মসূচিতে সীমাবদ্ধ না থেকে রাজপথে নামার পরামর্শ দেওয়ার এক পর্যায়ে তারেক রহমান শামা ওয়াবেদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাকে তো তোমরা দেশে আনার ব্যবস্থা করতে পারলা না। তুমি আসো। ভিডিও কলে আর কতো এবার লন্ডন আসো, অনেকদিনই তো হলো আসো না’।

খোঁজ নিয়ে জানা যায়, অনলাইন দুনিয়ায় ‘রাজনীতির সানি লিওন’ হিসেবে পরিচিত বিএনপি শামা ওবায়েদ রিংকু। অশ্লীল পোশাকের কারণে তিনি দলের ভেতরে যেমন ঘৃণিত, তেমনি বাইরেও সমালোচিত। তবে শামা সবচেয়ে বেশি আলোচিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শয্যাসঙ্গী হিসেবে।

দলের ভেতর গুঞ্জন রয়েছে, ফরিদপুর-২ আসন থেকে নিজের মনোনয়ন নিশ্চিত করতে লন্ডনে গিয়ে বারবার তারেকের সঙ্গে অনৈতিক সম্পর্কে লিপ্ত হয়েছেন বিএনপির এই নেত্রী।

এছাড়াও ২০১৫ সালে রাজনৈতিক নেতাদের যৌন কেলেঙ্কারি বিষয়ক গবেষণা সংস্থা ‘পলিটি স্ক্যান্ডাল’-এর প্রতিবেদনেও তারেক-শামার অবৈধ সম্পর্কের বিষয়টি উঠে এসেছিল।

প্রতিবেদনে বলা হয়, ২০০৭ সালে বিএনপি নেতা ওবায়দুর রহমান মারা যাওয়ার পর দল থেকে তার ভাই ও শামার চাচা জাহাঙ্গীরকে মনোনয়ন দেয়া হবে বলে নিশ্চিত করা হয়। পরে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-২ আসন থেকে প্রথমে জাহাঙ্গীরকে মনোনয়ন দেন খালেদা জিয়া। এতে ক্ষুব্ধ হয়ে লন্ডনে তারেকের কাছে ছুটে যান শামা।

তার সৌন্দর্যে মুগ্ধ তারেক সঙ্গে সঙ্গে জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল করেন এবং শামার মনোনয়ন ঘোষণা করেন। এমনকি জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কারের জন্য রিজভীকে নির্দেশ দেন তারেক রহমান। নির্দেশ বাস্তবায়নও করা হয়।

বিএনপিতে ‘তারেকের লোক’ হিসেবে পরিচিত রুহুল কবির রিজভী তখন বলেছিলেন, তারেক রহমান-শামার সম্পর্ক তাদের ব্যক্তিগত বিষয়। এমন ঘটনা অন্য দলেও আছে।

একাধিক সূত্র থেকে আরো জানা যায়, বহুবার লন্ডনে তারেক রহমান ও শামা ওবায়েদকে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গেছে। এ নিয়ে স্ত্রী জোবায়দার সঙ্গেও ঝগড়াও হয়েছে তারেকের।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি