শুক্রবার ২২ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপির শীর্ষ নেতাদের ওপর ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের ক্ষোভ!



বিএনপির শীর্ষ নেতাদের ওপর ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের ক্ষোভ!


বাংলা নিউজ ব্যাংক :
17.09.2021

৩ দিনব্যাপী বৈঠকের প্রথম দিনে সাংগঠনিক ও রাজনৈতিক দিকগুলো তুলে ধরে দলের শীর্ষ নেতাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকাল চারটা থেকে শুরু হয়ে রাত সাড়ে আটটা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে দলের প্রায় ৩০ জন নেতা বক্তব্য রাখেন। বৈঠকে অংশ নেওয়া অন্তত ১৫ জন ভাইস চেয়ারম্যান, উপদেষ্টাদের সঙ্গে কথা বলে এসব বিষয় উঠে আসে।

তারা জানান, অধিকাংশ নেতা কোনও অবস্থাতেই দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার পক্ষে মত দিয়েছেন। দলের কৌশল নির্ধারণের আগে আগামী দিনে আন্দোলনের নেতৃত্ব গড়ে তোলার পরামর্শ দেন। কার্যকর নেতৃত্ব গড়ে তুলতে প্রয়োজনে রাজপথে সক্রিয় নেতাদের সমন্বয়ে তালিকা করার পক্ষে মত দেন তারা।

দলের একজন উপদেষ্টা বৈঠকের বিরতির সময় বলেন, ‘রাজনৈতিক ও সাংগঠনিক নানা ব্যর্থতার কথা তুলে ধরে দলের জ্যেষ্ঠনেতাদের উদ্দেশ্য করে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত না করা, জাতীয় ঐক্যফ্রন্ট গঠন, দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণসহ কয়েকটি ইস্যুতে বিএনপির কৌশল ভুল ছিলো, বলে জানান তারা। আর এই ভুলের পেছনে শীর্ষনেতাদের ভূমিকাই বড় কারণ বলে জানান তারা।’



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি