বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ক্যাম্পাসে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিল শিবির নেতাকর্মীরা!



ক্যাম্পাসে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিল শিবির নেতাকর্মীরা!


বাংলা নিউজ ব্যাংক :
19.09.2021

‘আবার যদি ধরি লাঠি, ভাইঙা ফালাইমু হাড্ডিগুড্ডি; বাড়াবাড়ি করিস না রে, পিঠের চামড়া থাকবো না রে’ -একটি কলেজ ক্যাম্পাসে বেশ কয়েকজন তরুণকে অস্ত্র মহড়ায় এসব স্লোগান দিতে দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের শ্রীপুরে রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে এমন ঘটনা ঘটেছে। এ ঘটনার একটি ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

কলেজ কর্তৃপক্ষ বলছে, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ করে বেশ কয়েকজন তরুণ ক্যাম্পাসে ঢুকে প্রায় দুই মিনিট অস্ত্র মহড়া দিয়ে চলে যায়। আর স্থানীয়রা বলছেন, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রকাশ্যে অস্ত্র মহড়া দিয়েছে ছাত্রশিবির নেতাকর্মীরা।

নিরাপত্তাকর্মী থাকার পরও কীভাবে অস্ত্রধারীরা কলেজে প্রবেশ করল? -এই প্রশ্নের জবাব না দিয়ে অধ্যক্ষ নুরুন্নবী আকন্দ বলেন, ঘটনার সময় আমি কলেজে ছিলাম না। কাজেই এ বিষয়ে কিছু বলতে পারছি না। খোঁজ নিয়ে পরে বলতে পারব।

এদিকে কলেজ ছাত্রদলের আহ্বায়ক ইমরান মৃধা বলেন, অনেকেই ছাত্রদলকে সম্পৃক্ত করে কথা বলছেন। অথচ এখানে আমাদের কোনো নেতাকর্মীই ছিল না। প্রকৃত ঘটনা হলো ক্লাস করতে যাওয়ার পরপরই মিছিল নিয়ে হঠাৎ শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা চালায় ছাত্রশিবিরের চিহ্নিত সন্ত্রাসীরা। আমরা এ ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

অবশ্য নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রত্যক্ষদর্শী বলেন, প্রকৃতপক্ষে ক্যাম্পাসে প্রকাশ্যে অস্ত্রের মহড়া যারা দিয়েছিল তারা সবাই ছাত্রশিবিরের নেতাকর্মী। তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

শ্রীপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া বলেন, ঘটনা জানার সঙ্গে সঙ্গে ওই কলেজ ক্যাম্পাসে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে দায়ীদের আইনের আওতায় আনা হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি