শুক্রবার ২২ অক্টোবর ২০২১



রাজনীতি থেকে সরে দাঁড়াচ্ছেন ইশরাক


বাংলা নিউজ ব্যাংক :
21.09.2021

বিএনপির রাজনীতিতে সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন যেন হঠাৎ আলোর ঝলকানির মতো। বাবার মৃত্যুর পর তিনি ঢাকার সূত্রাপুর থেকে মনোনয়ন চেয়েছিলেন, কিন্তু সে সময় মনোনয়ন দেওয়া হয়নি।

এরপর ইশরাকের সঙ্গে কথাবার্তা বলেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর নির্বাচনের পর ইশরাক হোসেন বিএনপির রাজনীতিতে সক্রিয় হন।

সর্বশেষ সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ থেকে ইশরাক হোসেনকে মনোনয়ন দেওয়া হয়। আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের বিরুদ্ধে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন। এ প্রতিদ্বন্দ্বিতায় তিনি যাই ভোট পান না কেন, নির্বাচনী প্রচারণায় কিছুটা সাড়া জাগিয়েছেন বলে বিএনপির অনেক নেতাই মন্তব্য করেন। তাদের মতে, অনেকদিন পর বিএনপিতে একজন ‘ক্যারিশমাটিক’ তরুণকে পাওয়া গেছে।

তবে সবই ছিল ফাঁকাবুলি। ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটিতে তাকে মূল্যায়ণ করেনি বিএনপির শীর্ষ নেতারা। ইশরাকের স্থান হয়েছে শুধু কমিটিতে। এরপরই ইশরাক রাগ করে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান এবং এখন তিনি রাজনীতিতে মোটামুটি নিষ্ক্রিয়ই রয়েছেন।

ইশরাক হোসেনের এক ঘনিষ্ঠ সূত্র জানায়, রাজনীতির ওপর এক ধরনের বিতৃষ্ণা তৈরি হয়েছে ইশরাক হোসেনের। বিএনপি যেভাবে পরিচালিত হচ্ছে, তাতে দলটি ক্রমশ সংকটে এবং অস্তিত্বহীন হয়ে পড়বে বলে মনে করেন ইশরাক। আর এই কারণেই তিনি শেষ পর্যন্ত রাজনীতিকে গুডবাই জানাতে পারেন।

যদিও এখন পর্যন্ত রাজনীতি ছাড়া বা না ছাড়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেননি ইশরাক হোসেন। কমিটি গঠনের পরপরই দলের কোনো কর্মকাণ্ডেই নেই তিনি। মনে হচ্ছে, বিএনপি ছেড়ে উধাও হয়ে গেছেন ইশরাক।

বিএনপির তৃণমূলের এক শীর্ষ নেতা বলেন, তারেক রহমানসহ বিএনপির একাধিক শীর্ষ নেতার অর্থলোভ ও অদূরদর্শীতায় ইশরাক হোসেনের মতো নেতারা হারিয়ে যাচ্ছেন। যোগ্য নেতাশূন্য বিএনপি দিন দিন আস্তাকুঁড়েই যেন ধাবিত হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি