বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » খালেদার নিষেধাজ্ঞা সত্ত্বেও যুক্তরাষ্ট্রে তারেকের সরকারবিরোধী মিছিল!



খালেদার নিষেধাজ্ঞা সত্ত্বেও যুক্তরাষ্ট্রে তারেকের সরকারবিরোধী মিছিল!


বাংলা নিউজ ব্যাংক :
21.09.2021

নিউজ ডেস্ক: কথা না শোনা তারেকের ছোটবেলার অভ্যাস। ব্যতিক্রম হলো না এবারও। জাতিসংঘের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদানকে কেন্দ্র করে দেশের সুনাম ক্ষুণ্ণ করার মিশনে নেমেছে খালেদার অবাধ্য ছেলে তারেক রহমান।

মায়ের নির্দেশ অমান্য করে বিশ্বমঞ্চে বাংলাদেশকে ছোট করতেই লেলিয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীদের। সোমবার যুক্তরাষ্ট্রের জ্যাকসন শহরে বাংলাদেশ সরকারবিরোধী মিশিল করেছে তারা। বানোয়াট এই কর্মসূচীর নানা অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে তারেকের সাইবার টিম। ছড়াচ্ছে প্রোপাগান্ডা।

আন্তর্জাতিক মহলে দেশের ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব ফেলতেই এমন ঘৃণ্য কাজ করছে বলে জানিয়েছেন লন্ডন বিএনপির এক বহিষ্কৃত নেতা।

তিনি আরও বলেন, বিএনপি নেতারা যুক্তরাষ্ট্রের জ্যাকসন শহরে যা করেছে এতে রাজনৈতিকভাবে বিন্দু পরিমাণ লাভবান হয়নি বিএনপি। বরং আরো ক্ষতি হলো। ক’দিন আগেই মানবিক বিবেচনায় ম্যাডামের জামিন আরও ৬ মাস বাড়িয়েছে সরকার। আর জাতিসংঘের অধিবেশনে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে এসেছে সরকার প্রধান। এছাড়া নিজেদের দেশের রাজনৈতিক প্রতিহিংসা অন্যদেশে এসে ছড়ানো একটি ঘৃণ্য কাজ বলে মনে করে বিদেশিরা।

জানা যায়, জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচী না পালনের নির্দেশ ছিল। কিন্তু খালেদা জিয়ার নির্দেশনা অমান্য করে তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের লেলিয়ে দেন- বাংলাদেশের বদনাম করার জন্য।

এদিকে প্রবাসে বিএনপির এমন কর্মকাণ্ডে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছেন অন্যান্য জাতিগোষ্ঠীর মানুষেরা। তারা মনে করছেন, বাংলাদেশি রাজনৈতিক দলের মধ্যে বিরোধের জেরে অন্যদেশে এসে সহিংসা ছড়ালে দিনশেষে বদনাম হয় দেশের। এখানে সম্মানহানি হয়েছে বাংলাদেশের। বিএনপির এমন কর্মকাণ্ডে ফল ভোগ করতে হবে সাধারণ প্রবাসীদের।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি