রবিবার ১৭ অক্টোবর ২০২১



মির্জা ফখরুলকে তারেকের ভয়ানক অপমান


বাংলা নিউজ ব্যাংক :
22.09.2021

নিউজ ডেস্ক : ইভ্যালি কাণ্ড, পরীমনি ইস্যু কিংবা ধর্ষণ বা নারী নির্যাতন কোনো ইস্যুতেই রাজপথে সরব হতে পারছে না বিএনপি। জানা গেছে, সাহস করে রাজপথে নেমে প্রতিবাদ করা বাদ দিয়ে নয়াপল্টন, প্রেসক্লাবে মানববন্ধন ও প্রেসব্রিফিং করায় মির্জা ফখরুলদের উপর চরম বিরক্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পারলে রাজপথে নেমে প্রতিবাদ করুন, না হয় নীরব থাকুন অথবা অসুস্থতার অজুহাতে দায়িত্ব ছেড়ে দিতে দিন-মির্জা ফখরুলকে এমনভাবেই তিরস্কার করেছেন তারেক রহমান।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, দেশে চলমান নানা ইস্যুতে সরকারকে দোষারোপ করে প্রতিবাদ গড়ে তোলার উপযুক্ত সময় এসেছে বলে মনে করছেন তারেক রহমান। কিন্তু মির্জা ফখরুলের মতো বিএনপির সিনিয়র নেতারা সাহসের অভাবে সেই সুযোগ কাজে লাগাতে পারছে না। এমনকি তরুণদের প্রতিবাদেও একাত্ম হতে পারছে না। রাজনৈতিক দলের দায়িত্ব পালন করতে ব্যর্থ হচ্ছে বিএনপি। এই সুযোগ হাতছাড়া হয়ে গেলে আগামী ৫ বছরেও সরকারকে চাপে ফেলতে পারবে না বিএনপি। কিন্তু মির্জা ফখরুলদের ভীতির কারণে বিএনপি কেবলমাত্র অভিযোগকারী দল হিসেবেই অভিযোগ করে দায় সারছে। যার কারণে দলের ইমেজ নষ্ট হচ্ছে, জনগণ বিএনপিকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করছে। এমতাবস্থায় বিরক্ত হয়ে ২১ সেপ্টেম্বর রাতে মির্জা ফখরুলকে ফোন করে যাচ্ছেতাই ভাষায় তিরস্কার করেছেন তারেক রহমান।

গোপন সূত্র বলছে, মির্জা ফখরুলকে সাহস করে রাজপথে নেমে পুলিশের সম্মুখ হতে নির্দেশ দিয়েছেন তারেক। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এতো এতো ইস্যু থাকলেও জেল-জরিমানার ভয়ে ইঁদুরের গর্তে লুকিয়ে থাকছে বিএনপির নেতারা। সাহস থাকলে রাজপথে নামুন, প্রতিবাদ করুন আর না হলে অসুস্থতার অজুহাত দেখিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান-মির্জা ফখরুলকে এমন কড়া কথাও শুনিয়েছেন তারেক রহমান।

এদিকে মির্জা ফখরুলের ঘনিষ্ঠ একটি গোপন সূত্র বলছে, তারেক রহমানের তিরস্কারের বিষয়টি কানে তুলছেন না মির্জা ফখরুল। দূর দেশ থেকে নির্দেশ দেয়া সহজ কিন্তু সেটি পালন করা কঠিন-এমনটাই মনে করেন বিএনপি মহাসচিব। এছাড়া বেগম জিয়া যতদিন চাইবেন ততদিন মহাসচিব থাকবেন মির্জা ফখরুল। তারেক রহমানের এমন বক্তব্য তার রাজনৈতিক জীবনে কোনো প্রভাব ফেলবে না বলেও মনে করছেন মির্জা ফখরুল।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি