শুক্রবার ২২ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » যে কারণে জাইমাকে দলের দায়িত্ব দিতে চায় হাইকমান্ড



যে কারণে জাইমাকে দলের দায়িত্ব দিতে চায় হাইকমান্ড


বাংলা নিউজ ব্যাংক :
23.09.2021

নিউজ ডেস্ক : রাজনৈতিকভাবে সর্বশান্ত হয়ে পড়েছে বিএনপি। সাজার কারণে বিএনপির নেতৃত্ব দিতে পারছেন না বেগম জিয়া। বিদেশে বসে তারেকও দলকে সঠিক নেতৃত্ব দিতে ব্যর্থ। তাই দলকে উজ্জীবিত করতে কোনো উপায় খুঁজে না পেয়ে দলটির দায়িত্ব তারেককন্যা জাইমা রহমানকে দিতে চায় দলের হাইকমান্ড। একাধিক সূত্র বরাত এই তথ্যের সত্যতা পাওয়া গেছে।

বর্তমান সিদ্ধান্তে মূলত দলের প্রধান হিসেবে খালেদা জিয়া থাকলেও তারেক রহমানের পদটি জাইমা রহমানকে দেয়া হবে। স্থায়ী কমিটির এমন সিদ্ধান্তে বেগম খালেদা জিয়ারও সম্মতি আছেও বলে জানা যায়।

এ প্রসঙ্গে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, এটি দলের জন্য অবশ্যই সুসংবাদ। শুধু মাত্র বিএনপির মতো ঐতিহাসিক দলই এমন সিদ্ধান্ত নিতে পারে। আমরা প্রমাণ করতে চাচ্ছি, দলের প্রয়োজনে আমরা ক্ষমতাকে জলাঞ্জলি দিতে পারি। আমার বিশ্বাস তারেক রহমানও খুশি মনে নিজের পদ ছেড়ে দিয়ে দলের স্বার্থে জাইমাকে তার পদে বসাতে রাজি হবেন।

বিষয়টি নিয়ে বিস্তারিত কথা হয় বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে। আলাপকালে তিনি জানান, দলের প্রয়োজনে প্রতিটি সিদ্ধান্ত মাথা পেতে নিতে আমরা প্রস্তুত রয়েছি। এছাড়া তারেক রহমানও বুঝতে পেরেছেন, নানা মামলার রায় মাথায় নিয়ে বিদেশে বসে দল পরিচালনা করা অসম্ভব। আর এই কারণে কষ্ট হলেও নিজের পদটি ছেড়ে দিতে প্রস্তুত রয়েছেন। আমরা বিশ্বাস করি, খালেদা জিয়া ও জাইমা রহমানের নেতৃত্বে দল আরো এগিয়ে যাবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি