রবিবার ১৭ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » other important » জাইমাকে দেশবাসীর কাছে পরিচয় করিয়ে দিতে চায় বিএনপির একাংশ



জাইমাকে দেশবাসীর কাছে পরিচয় করিয়ে দিতে চায় বিএনপির একাংশ


বাংলা নিউজ ব্যাংক :
23.09.2021

নিউজ ডেস্ক: রাজনৈতিকভাবে খানিকটা দেউলিয়া হয়ে পড়েছে বিএনপি। বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা বলছেন, বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ নেতৃত্বের কারণে বিএনপি জনগণের মন জয় করতে পারছে না। অনেকটাই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে দলটি। যার প্রতিফলন ঘটেছে বিএনপির সাম্প্রতিক কর্মকাণ্ডে। বর্তমানে আন্দোলনে অনীহা তৈরি হয়েছে বিএনপির অভ্যন্তরে। তাই দলকে পুনরুজ্জীবিত করতে বিএনপির রাজনীতিতে জাইমা রহমানকে পরিচিত করতে কাজ শুরু করবেন বুদ্ধিজীবীরা। আর এতে বেগম জিয়ার সম্মতি রয়েছে বলেও জানা গেছে। তবে বিএনপিপন্থী বুদ্ধিজীবীদের এমন উদ্যোগে অসন্তোষ প্রকাশ করেছেন খোদ তারেক রহমান।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক গোপন সূত্র বলছে, নিজ ও সন্তান তারেক রহমানের রাজনৈতিক জীবন নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন বেগম জিয়া। ব্যর্থতার অতল গহ্বরে হারিয়ে যাওয়ার আগেই বিএনপিকে রাজনীতিতে সরূপে ফেরাতে চান বিএনপি নেত্রী। তারেক রহমানের বিকল্প নেতৃত্ব খুঁজছিলেন দীর্ঘদিন ধরে। কিন্তু হঠাৎ করে বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরীর সাথে আলাপ করে তিনি জাইমা রহমানকে বিএনপির রাজনীতিতে পরিচিত করার বিষয়ে একমত হন। দলকে চাঙ্গা করতে তরুণ নেতৃত্বের প্রয়োজন। আর জাইমা রহমান সুন্দরী ও প্রাণবন্ত হওয়ায় সে বিএনপির নেতৃত্বে আসলে তরুণ প্রজন্মকে বিএনপির প্রতি অনুরক্ত করা সহজ হবে-বুদ্ধিজীবীদের এমন বক্তব্যে রাজি হয়েছেন বেগম জিয়া। তবে তারেককে সরিয়ে দিলে বিএনপির বড় একটি অংশ অসন্তুষ্ট হয়ে যাবে, তাই জাইমাকে কৌশলে বিএনপির রাজনীতিতে আনতে হবে। বিএনপির রাজনীতিতে জাইমাকে তারেকের প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রচার করা ঠিক হবে না। জাইমাকে বিএনপির রাজনীতিতে পরিচিত করতে জাফরুল্লাহ ও অন্যান্য বুদ্ধিজীবীদের সতর্কতা অবলম্বন করতেও পরামর্শ দিয়েছেন বেগম জিয়া।

এদিকে জাইমাকে বিএনপির রাজনীতিতে পরিচিত করতে জাফরুল্লাহ চৌধুরীদের এমন পরিকল্পনায় ক্ষুব্ধ হয়েছেন তারেক রহমান। বিএনপির অভ্যন্তরে ভাঙ্গন সৃষ্টি করতে কিছু বুদ্ধিজীবী জাইমাকে নিয়ে রাজনীতি করছে বলে মনে করছেন তারেক। বিএনপির রাজনীতির জন্য জাইমা প্রস্তুত নন, তাই দলের অভ্যন্তরে বিভেদ সৃষ্টি করে বিপক্ষ রাজনৈতিক দলকে সুবিধা দিতে জাফরুল্লাহরা এমন ষড়যন্ত্র চালাচ্ছেন বলেও মনে করছেন তারেক রহমান। বেগম জিয়াকে ভুলপথে পরিচালিত করার অপচেষ্টা করছেন জাফরুল্লাহরা। আগামীতে বিএনপির রাজনীতি তারেক রহমানের হাতে থাকবে এবং এটি নিয়ে কোনো দ্বিমত পোষণ না করতে বিএনপির নেতা-কর্মীদের ম্যাসেজ দিয়েছেন স্বয়ং তারেক রহমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি