বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » other important » শর্মিলাকে যে কারণে দলের দায়িত্ব দিতে চান খালেদা জিয়া



শর্মিলাকে যে কারণে দলের দায়িত্ব দিতে চান খালেদা জিয়া


বাংলা নিউজ ব্যাংক :
23.09.2021

sharmila & khaleda

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া দুর্নীতি মামলায় গ্রেপ্তার হবার পর আলোচনায় আসেন শর্মিলা রহমান সিঁথি। জেল-জরিমানার ভয়ে তারেক পরিবারের কেউ বাংলাদেশে না আসলেও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী সিঁথি ঠিকই তিনবার বেগম জিয়ার সাথে সাক্ষাত করেন। জানা গেছে, বিপদের দিনে পাশে থাকায় সিঁথির প্রতি সন্তুষ্ট বেগম জিয়া ও বিএনপি। সিঁথির নিবেদন ও নিষ্কলঙ্ক চরিত্রের কারণে আগামীতে বিএনপির নেতৃত্ব তার হাতে তুলে দিতে পারেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে বিএনপির রাজনীতিতে।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, দুর্নীতি মামলার দায় নিয়ে লন্ডনে সপরিবারে অবস্থান করছেন তারেক রহমান। দূরত্বের কারণে বিএনপিকে সঠিক নেতৃত্ব দিতে পারছেন না তারেক। দেশে ফেরার সম্ভাবনাও কম। তারেক রহমানের স্ত্রী-কন্যারাও বিএনপির রাজনীতি করতে আগ্রহী নন। তাছাড়া জেলে থাকতে তারেকের পরিবারের কেউ বেগম জিয়াকে দেখতে আসেননি। কিন্তু তারেক রহমানের শত বাধা অতিক্রম করে ঠিকই তিনবার শাশুড়ি বেগম জিয়াকে দেখতে বাংলাদেশে আসেন সিঁথি। এ সময় বিএনপির নেতৃত্বের কাছে সিঁথির গুরুত্ব বাড়ে। বিশেষ করে, বেগম জিয়ার অনেক নির্দেশনা এবং বার্তা বিএনপির বিভিন্ন নেতৃবৃন্দের কাছে পৌঁছে দেয়ায় বিশেষ আস্থা অর্জন করেন সিঁথি। যার কারণে সময় থাকতেই বিএনপিকে সংগঠিত করতে বিতর্কহীন সিঁথিকে নিয়ে চিন্তা-ভাবনা করছেন বেগম জিয়া। এছাড়া নিজেও বিধবা হয়ে বিএনপিকে সংগঠিত করেন বেগম জিয়া। বর্তমানে বিএনপির দুর্গতি চলছে, তাই বিএনপিকে পুনর্গঠিত করতে বিধবা সিঁথিকে অস্ত্র হিসেবে ব্যবহার করতে চান বিএনপি নেত্রী।

তারেক-জোবায়দার সংকীর্ণতা, আইনি জটিলতার বিরুদ্ধে বিতর্কহীন সিঁথিকে বেশি মনে ধরেছে বেগম জিয়ার। তাই আগামীতে বিএনপির দায়িত্বভার সিঁথিকে দেয়া ঠিক হবে কিনা, তা যাচাই-বাছাই করতে সিনিয়র নেতাদের মতামত নিয়েছেন বেগম জিয়া। বিএনপির সিনিয়র নেতাদের বড় একটি অংশ সিঁথিকে দায়িত্ব দেয়ার পক্ষে মতামত দিয়েছেন বলেও জানা গেছে। তারেক ও জোবায়দা অহংকারী, তারা বিএনপির নেতা-কর্মীদের সাথে অসদাচরণ করেন-এমন অভিযোগও বেগম জিয়ার কাছে এসেছে। তবে সিঁথির বেলায় ঘটনা বিপরীত। দেশ-বিদেশের নেতারা তার আচরণে সন্তুষ্ট এবং তাদের মতামতকে গুরুত্ব দেন। সিঁথির বিষয়ে বেগম জিয়ার ইতিবাচক মনোভাব অবশ্য তারেক দম্পতি বেকায়দায় পড়েছেন বলেও জানা গেছে। সিঁথিকে যদি বিএনপির দায়িত্ব দেয়া হয় তবে ক্ষমতাহীন হয়ে পড়বেন, দলে গুরুত্ব কমবে-এমন শঙ্কা প্রকাশ করেছেন খোদ তারেকও।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি