রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » নির্বাচনকে সামনে রেখে অস্ত্র-বোমা মজুদ করতে বললেন তারেক



নির্বাচনকে সামনে রেখে অস্ত্র-বোমা মজুদ করতে বললেন তারেক


বাংলা নিউজ ব্যাংক :
29.09.2021

নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক নানা প্রস্তুতি নিচ্ছে রাজনৈতিক দলগুলো। তবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে নেতাদের দেশি-বিদেশি অস্ত্র, ককটেলসহ গোলাবারুদের মজুদ বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

তারেক রহমানের হাওয়া ভবনের প্রাক্তন পিএস মিয়া নুরুদ্দিন অপুর কাছ থেকে এ তথ্য জানতে পারে বাংলা নিউজ ব্যাংক। জানা যায়, অপুর সুদিন ফুরিয়েছে। তারেক রহমানের লন্ডন সিন্ডিকেটের সাথে তার সম্পর্ক ভালো যাচ্ছে না। দীর্ঘদিন ধরে তাদের দ্বারা নানান কৌশলে হেনস্থার শিকার হচ্ছেন অপু।

অপু বলেন, “২৫ সেপ্টেম্বর (শনিবার) রাতে স্যার (তারেক রহমান) তার অফিসে বসে হার্ড ড্রিংস করছিলেন। আর সামনের নির্বাচনের প্রস্তুতি নেবার জন্য ঢাকার নেতাদের ফোনে দিক-নির্দেশনা দিচ্ছিলেন। এমন সময় আমি সেখানে উপস্থিত হই। স্যারকে প্যাক বানিয়ে দেই। তখন আমি শুনতে পারি। স্যার বলছিল- ‘অত্যন্ত গোপনীয়তার সাথে পর্যাপ্ত দেশি-বিদেশি অস্ত্র মজুদ করেন, ককটেল বানিয়ে নিরাপদ জায়গায় রাখেন। আমার কথা পরিষ্কার, এবারের নির্বাচনে কোনো ভুল কার যাবে না’।”

তবে ঢাকার কোন নেতার সাথে কথা বলছিলেন তারকে রহমান তা নিশ্চিত হওয়া যায়নি। অপুর ভাষ্যমতে, কোনো সিনিয়র নেতা হবেন। কারণ সবাইকে আপনি বলে সম্বোধন করেন না তারেক রহমান।

অপুর বরাতে আরো জানা যায়, লন্ডনে নতুন বলয়ের সাথে রয়েছেন হাওয়া ভবনের পুরাতন সদস্যরা। বিগত ইউপি, পৌর এবং উপজেলা নির্বাচন মনোনয়ন বাণিজ্যের সাথে জড়িত ছিলেন এই সিন্ডিকেট। বাংলাদেশে অনেক জেলা এবং থানায় কমিটি গঠনেও রয়েছে তারেকের লন্ডন সিন্ডিকেটের প্রভাব। কমিটি ও মনোনয়ন বাণিজ্যে বিশাল অঙ্কের টাকাও লেনদেন হয় এই সিন্ডিকেটের মাধ্যমে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, এবারের নির্বাচনে যে কোনো মূল্যে জয়লাভ করতে চায় বিএনপি। আর এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তারকে রহমান। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা যায়, বর্তমান দলটির ব্যর্থতার দায়ভার তারকে রহমান নিতে নারাজ। উল্টো তিনি দায় চাপান সিনিয়র নেতাদের উপর। তার পছন্দের অনেক নেতার কাছে প্রায়ই বলেন- ‘মা লাই দিয়েই এদের নষ্ট করেছে। আর এদের জন্যই আজ দলের এই অবস্থা’।

সূত্রটি আরো জানায়, খালেদার মুক্তি আন্দোলনে ব্যর্থ বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতাকে অপছন্দ করেন তারেক। তিনি চায় যে কোনো মূল্যে নির্বাচনে জয়লাভ করে দেশে ফিরে এই নেতাদের শায়েস্তা করতে। নির্বাচনে জেতার জন্য কোনো কিছুই বাদ রাখতে চায় না তারেক। তাই প্রোপাগান্ডা ছড়াতে সাইবার টিম এবং মাঠ পর্যায়ে নাশকতা, ভোট ডাকাতির জন্য সশস্ত্র ফাইটার টিমও প্রস্তুত রাখছেন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি