রবিবার ৫ ডিসেম্বর ২০২১



ফখরুলকে সরাতে চাচ্ছেন বিএনপির ৭ নেতা


বাংলা নিউজ ব্যাংক :
03.10.2021

নিউজ ডেস্ক : গুলশানের বাসায় আরাম আয়েশে জীবন কাটানো বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও ফখরুলকে দলের মহাসচিব হিসেবে আর না রাখার পক্ষেই মতামত দিচ্ছেন।

অবশ্য খালেদা জিয়ার করোনা ভাইরাসের চিকিৎসা চলাকালীন সর্বশেষ সাক্ষাতেই বেগম খালেদা জিয়া ফখরুলের ব্যাপারে নেতিবাচক মনোভাব প্রকাশ করেছিলেন কিন্তু দলের ঐক্য অটুট রাখার স্বার্থে এবং দলের বিভক্তি এড়াতে তিনি মির্জা ফখরুলকে মহাসচিব হিসেবে দায়িত্ব চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন।

তবে খালেদা জিয়া বলেছিলেন, দল যেন যৌথ সিদ্ধান্তে চলে। অন্যদিকে লকডাউন শুরু হবার পর থেকেই মির্জা ফখরুলের সঙ্গে তারেক রহমানের সম্পর্কের অবনতির খবর পাওয়া যায়। তারেক রহমানও একজন বিকল্প মহাসচিব পাচ্ছেন না জন্যই মির্জা ফখরুলকে দায়িত্বে রেখেছিলেন।

এছাড়াও বিএনপির একাধিক সূত্র বলছে, মির্জা ফখরুল যেন দলের মহাসচিবের দায়িত্ব পালন করে এজন্য ড. কামাল হোসেনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। কিন্তু ২৫ এপ্রিল জাহিদুর রহমান জাহিদের শপথ গ্রহণের পর এখন দাবি ওঠেছে সবার আগে মির্জা ফখরুলকে সরাতে হবে। মির্জা ফখরুল যদি দলের মহাসচিবের দায়িত্ব পালন করেন তাহলে সিনিয়র অনেক নেতা দলের জন্য কাজ করবেন না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বিএনপির একাধিক নেতা মনে করছেন, মির্জা ফখরুলের কারণেই দলের এই দু:অবস্থা তৈরি হয়েছে এবং বিএনপি একটি হাস্যকর রাজনৈতিক দলে পরিণত হয়েছে। নেতাকর্মীরা খুব শীঘ্রই বেগম খালেদা জিয়ার কাছে একটা বার্তা পাঠাতে চান। যে বার্তায় তারা দলের একজন নতুন মহাসচিব নেওয়ার প্রস্তাব করবেন এবং নতুন মহাসচিব না হলে দলের যে ভঙ্গুর অবস্থা এবং নেতাকর্মীদের মধ্যে হতাশা তা কাটানো সম্ভব নয় বলে মনে করা হচ্ছে।

মূলত বিএনপির সিনিয়র সাত নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অপসারিত করতে চাচ্ছেন তাদের মধ্যে রয়েছে; ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, মেজর (অব:) হাফিজ উদ্দীন আহমেদ, রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি