রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » other important » বিএনপির বৈঠকে আমন্ত্রণ পেয়েও অনুপস্থিত নেতারা, ক্ষুব্ধ হাইকমান্ড



বিএনপির বৈঠকে আমন্ত্রণ পেয়েও অনুপস্থিত নেতারা, ক্ষুব্ধ হাইকমান্ড


বাংলা নিউজ ব্যাংক :
04.10.2021

বিএনপির সাম্প্রতিক সিরিজ বৈঠকে আমন্ত্রণ পেয়েও হাজির হননি দলের অনেক নেতা। এতে ক্ষুব্ধ দলের হাইকমান্ড। তাই দলে চেইন অব কমান্ড ফিরিয়ে আনতে কঠোর অবস্থান নিয়েছেন শীর্ষ নেতৃত্ব।

জানা গেছে, দলের নির্দেশ অমান্যকারী কিংবা নিষ্ক্রিয় নেতাদের চিহ্নিত করা হয়েছে। তাদের অনেককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হচ্ছে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে তাদেরকে শাস্তির আওতায় আনার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি নেতৃত্ব। অনেককে নজরদারিতেও রাখা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, কেউ শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করলে তার বিরুদ্ধে শাস্তির বিধান দলের গঠনতন্ত্রেই আছে। কেউ গঠনতন্ত্রবিরোধী কাজ করলে ব্যবস্থা নেয়া হয়।

বিএনপি সূত্র জানায়, গত ১৪ সেপ্টেম্বর থেকে বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ধারাবাহিক বৈঠক শুরু হয়। প্রথম দফায় দলের ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা, যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সঙ্গে তিন দিন বৈঠক হয়। পরবর্তী তিন দিন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিদের সঙ্গে বসেন তিনি।

এসব বৈঠকে অনুপস্থিত ১৩৫ জন নেতাকে গত রোববার কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়। চিঠিতে এক সপ্তাহের মধ্যে বৈঠকে অনুপস্থিতির কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। এরমধ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুল হালিম, বিজন কান্তি ছাড়াও বিএনপি নেতা ব্যারিস্টার নওশাদ জমির, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম প্রমুখ রয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি