রবিবার ৫ ডিসেম্বর ২০২১



বরিশালে মহিলা দলের কর্মীসভায় হাতাহাতি-হট্টগোল


বাংলা নিউজ ব্যাংক :
06.10.2021

বরিশালে জাতীয়তাবাদী মহিলা দলের কর্মীসভায় বুধবার দফায় দফায় নেতা-কর্মীদের মধ্যে হট্টগোল হয়। এ সময় এক ছাত্রদল কর্মীকে মেরে জখম করেছে প্রতিপক্ষ। বিকেলে জেলা মহিলা দলের কমিটি ঘোষণাকালে এবং সকালে ব্যানারে নাম না থাকা, বক্তৃতা দিতে না দেওয়া এবং সভায় সভাপতিত্ব করা নিয়ে মহিলা দলের কর্মীসভায় এমন হাঙ্গামা হয়। কর্মীসভা চলাকালে দলের দুই শীর্ষ নেতা বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিনকে একাধিকবার বাকবিতন্ডায় জড়িয়ে পড়তে দেখা গেছে।

বুধবার সকাল ১০টায় নগরীর অশ্বিনী কুমার হলে মহানগর মহিলা দলের কর্মীসভার উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সভানেত্রী আফরোজা আব্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও বিশেষ অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন। মহানগর মহিলা দলের কমিটি না থাকায় সভার সভাপতি হিসেবে কারও নাম উল্লেখ করা হয়নি।

প্রত্যক্ষদর্শী একাধিক মহিলা দল নেত্রী জানান, কর্মীসভার শুরুতেই সভাপতি হিসেবে বিলকিস জাহান শিরিনের নাম না থাকায় তিনি মঞ্চে উঠতে অনীহা প্রকাশ করেন। এ সময় বিএনপি নেতা সরোয়ারের সঙ্গে শিরিনের উত্তপ্ত বাদানুবাদ হয়। এর কিছুক্ষণ পর বেলা পৌনে ১১টায় সভাকক্ষের মধ্যে সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের কর্মী কালুকে মারধর করে রক্তাক্ত জখম করেছে ছাত্রদলের প্রতিপক্ষ গ্রুপ।

কর্মীসভায় উপস্থিত একাধিক মহিলা দল কর্মী জানান, অনুষ্ঠানের উপস্থাপনার চেষ্টাকালে একাধিকবার বাধা দেওয়া হয় ফাতেমাতুজ জোহরা মিতুকে।

এবিষয়ে মহিলা দল নেত্রী ফাতেমাতুজ জোহরা মিতু বলেন, কর্মীসভা শুরু হলে তাকে উপস্থাপনা করতে বাধা দেওয়া হয়। কর্মীসভায় বিলকিস জাহান শিরিন সভাপতিত্ব করতে চেয়েছেন। শিরিন অনেক আগে মহানগর মহিলা দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। এ নিয়ে সারোয়ার ও শিরিনের মধ্যে (সরোয়ার-শিরিন) উত্তপ্ত কথাবর্তা হয়।

সভার বিশেষ অতিথি মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার বলেন, মজিবর রহমান সরোয়ারের সঙ্গে বিলকিস জাহান শিরিনের সামান্য বিতর্ক হয়েছে।

এদিকে একই স্থানে বিকেলে কর্মীসভার শেষ পর্যায়ে জেলা মহিলা দলের কমিটি ঘোষণার সময় মহিলা দলের দু’দল কর্মী-সমর্থক হাতাহাতিতে লিপ্ত হন। জানা গেছে, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিনের অনুসারীদের কমিটিতে প্রাধান্য দেওয়ায় প্রতিপক্ষ গ্রুপ সভাস্থলে হট্টগোল শুরু করে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি