বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১



নেতাদের ঘেরাও করবে বিএনপির তৃণমূল


বাংলা নিউজ ব্যাংক :
08.10.2021

নিউজ ডেস্ক : বিএনপির ব্যর্থতার ১৪ বছর পার হচ্ছে। তবে এই ব্যর্থতাকে সফলতায় পরিণত করতে রাস্তায় নামার কোনো ইচ্ছা দলটির আচরণে প্রতিফলিত হচ্ছে না।

বিএনপির তৃণমূলের কর্মীরা মনে করছেন, নেতৃত্বের ব্যর্থতা এবং অযোগ্যতার জন্যই রাস্তায় দাড়াতে পারছে না দলটি। সবচেয়ে বেশী ক্ষোভ দেখা গেছে, ঢাকা মহানগরীর দুই কমিটির উপর। মহানগরীর নেতৃবৃন্দের উদ্দেশ্য একজন কর্মী চিৎকার করে বলছিলেন, ‘সরকারের কাছ থেকে কত টাকা পান? আপনাদের কর্মীরা কই।’ পরে ওয়ার্ড পর্যায়ের ঐ নেতা বলেন ‘এভাবে বিক্ষোভ সমাবেশ হয় নাকি? বিক্ষোভ সমাবেশে কর্মীরা আসবে ওয়ার্ড থেকে। সারা শহরে বিক্ষোভ হবে। কিন্তু এভাবে এক দেড়শ লোক দিয়ে কি আন্দোলন হয়? ঐ বিক্ষোভে উপস্থিত ছাত্রদলের একজন নেতা বললেন ‘আসলে সরকারের বিরুদ্ধে আন্দোলনের আগে আমাদের নেতাদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে, নেতাদের ঘেরাও করতে হবে। কারণ তাদের দায়সারা কর্মসূচীর কারণে সরকার যা খুশী তাই করার সাহস পাচ্ছে।

বিএনপির স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ বলছেন, এধরনের সমাবেশের দায়িত্ব হলো ঢাকা মহানগরীর। কিন্তু ঢাকা মহানগরীর দুই কমিটিই এখন নিষ্ক্রিয়। নতুন কমিটি গঠনের গুঞ্জন থাকলেও তা হয়নি।

বিএনপির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাও মনে করেন ‘বিএনপির স্থায়ী কমিটি অকার্যকর এবং নিষ্ক্রিয় হয়ে পরেছে। স্থায়ী কমিটির অধিকাংশ সদস্য অসুস্থ।’ বিএনপির কেন্দ্রীয় নেতাদের একটি বড় অংশই মনে করেন এখনই যদি আন্দোলন না করা যায়, তাহলে কখনোই করা যাবে না।’ বিএনপির একজন ভাইস চেয়ারম্যান বলেন ‘বিএনপির প্রতিষ্ঠাতার বীর উত্তম খেতাব বাতিলের পর যদি বিএনপি এরকম দায়সারা কর্মসূচী করে তাহলে তো কর্মীরা ক্ষুব্ধ হবেই।’



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি