বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » স্টকহোমের মামলায় বিপাকে তাসনিম খলিল, চিন্তিত তারেক



স্টকহোমের মামলায় বিপাকে তাসনিম খলিল, চিন্তিত তারেক


বাংলা নিউজ ব্যাংক :
08.10.2021

নিউজ ডেস্ক :‘নেত্র নিউজ’ নামের অনলাইন পোর্টাল, ফেসবুক, ইউটিউব চ্যানেল, টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশকে নিয়ে অপপ্রচারে লিপ্ত থাকা তাসনিম খলিলের নামে সুইডেনের স্টকহোমে মামলা হয়েছে। এতে করে চিন্তায় পড়েছেন তারেক। কেননা তাসনিম বিদেশে মামলা খেলে তিনিও রেহাই পাবেন না। আর এতে তাদের লেনদেনের গোপন তথ্যও বেরিয়ে আসবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বাংলাদেশবিরোধী অপপ্রচার এবং ষড়যন্ত্রের অভিযোগে সুইডেনের রাজধানী স্টকহোমের একটি পুলিশ স্টেশনে এই মামলাটি করেছেন অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক ও সাংবাদিক এম. নজরুল ইসলাম এবং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতারা।

অভিযোগকারীরা জানান, একটি অফশোর পোর্টালের মাধ্যমে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ধারাবাহিক অপবাদ ও অপপ্রচার চালানোর দায়ে তাসনিম খলিলের বিরুদ্ধে তারা অভিযোগপত্র জমা দিয়েছেন।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান ভূঁইয়া, হেদায়েত উল ইসলাম শেলীসহ বেশ কয়েকজন সুইডেন পুলিশের কাছে এই অভিযোগ দাখিল করেন।

এ বিষয়ে এম নজরুল ইসলাম বলেন, ‘আমরা সেখানে প্রায় ৫৫ মিনিট ছিলাম। তারা আমাদের অভিযোগপত্র গ্রহণ করেছে।’

অভিযোগপত্রে বলা হয়েছে, নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিল ‘জনগণকে বিভ্রান্ত করতে প্রায়শই প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়াচ্ছে।’

তিনি আরো বলেন, ‘একটি ঘৃণ্য চক্র অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। তাসনিম খলিল এই চক্রের অন্যতম সদস্য। লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান এই চক্রের প্রধান। তাদের পেছনে আছে একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা। এই অপপ্রচারের জন্য তারা বিপুল পরিমাণ টাকা ঢালছে।’

এদিকে মামলার পর বিপাকে পড়েন তাসনিম। ফেসবুকে দিয়ে বসেন উল্টাপাল্টা স্ট্যাটাসও। আইনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে খুব দ্রুতই তাকে গ্রেপ্তারও করা হবে। এরপর বেরিয়ে আসবে থলের বিড়াল। ফলে এখন থেকেই ঘুম হারাম হয়েছে বিদেশে বসে গুজববাহিনী তৈরি করার মাস্টার মাইন্ড তারেক।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি