বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ‘মার খেয়েছি, রগ কেটে দিয়েছে, তবুও পিছপা হইনি’



‘মার খেয়েছি, রগ কেটে দিয়েছে, তবুও পিছপা হইনি’


বাংলা নিউজ ব্যাংক :
10.10.2021

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ার বিরুদ্ধে রাজপথে আন্দোলন করেছি। এসব আন্দোলনে মার খেয়েছি, রগ কেটে দিয়েছে, তবুও রাজপথ থেকে পিছপা হইনি।

শনিবার (৯ অক্টোবর) আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে প্রয়াত আতাউর রহমান খান কায়সার, এমএ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরী, আক্তারুজ্জামান বাবু ভাইদের নেতৃত্বে আন্দোলন করেছি। তারা কখনও আন্দোলন থেকে পিছপা হননি। এখন তারা কেউ নেই, শুধু আমি আছি। আমারও যাওয়ার সময় এসেছে। নেতাকর্মীদের প্রতি অনুরোধ থাকবে, বিভেদ ভুলে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।

একই অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, টেলিভিশনে মির্জা ফখরুল শুধু সরকারের বিরোধিতা করেন। তিনি রাজনৈতিক উদ্দেশ্যে এবং তার দলের নেতা খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে বিরোধিতা করেন। মির্জা ফখরুলকে খারাপ মানুষ বলা যাবে না। কারণ তার মধ্যে শিক্ষার আলো আছে। কিন্তু তারেক রহমানের মধ্যে শিক্ষার আলো নেই। তার মধ্যে যদি শিক্ষার আলো থাকতো, তবে তিনি পেট্রলবোমা মেরে মানুষ মারার নির্দেশ দিতেন না। এছাড়া খালেদা জিয়ার মধ্যেও শিক্ষার আলো নেই। কারণ তিনি জাতির পিতাকে হত্যার দিন জন্মদিনের নামে কেক কেটে উল্লাস করেন।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আতাউর রহমান কাউসার একজন কর্মীবান্ধব নেতা ছিলেন। এখন অনেকে পদ-পদবি পেলে কর্মীদের ভুলে যান। তাদের সালাম নেন না। ওয়ান/ইলেভেনের সময় অনেকে নেত্রীর বিরুদ্ধে ভূমিকা রেখেছিলেন, বিপরীতে আতাউর ভাই ছিলেন ব্যতিক্রম।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় আরও বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম ও আতাউর রহমান খান কায়সারের মেয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি