বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১



অস্বস্তিতে রয়েছেন বিএনপির সিনিয়র নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
11.10.2021

দীর্ঘদিন উপার্জন না করেও লন্ডনে চোখ ধাঁধানো আয়েশি জীবনযাপন করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সম্প্রতি তার অর্থ যোগানদাতাদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে রয়েছে একাধিক বিএনপিপন্থী ব্যবসায়ীদের নাম। যারা ঢাকা ও সিলেট থেকে হুন্ডির মাধ্যমে ‘মাসিক চাঁদা’ হিসেবে মোটা অংকের টাকা দিচ্ছেন। পাশাপাশি লন্ডনে অবস্থানরত বিভিন্ন খাতের ব্যবসায়ীদের থেকেও মোটা অংকের টাকা পাচ্ছেন তিনি।

সম্প্রতি লন্ডনের এক ক্যাসিনোতে জুয়ায় মত্ত তারেকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় অস্বস্তিতে পড়েছেন বিএনপির সিনিয়র নেতারা।

লন্ডন বিএনপি সূত্রে জানা যায়, তারেকের উদ্দাম জীবন নিয়ে দীর্ঘদিন থেকেই বিরক্ত তারা। তারেককে টাকার জোগান দিতে ব্যর্থ হওয়ায় অনেক বর্ষীয়ান নেতাকেও রাজনীতি ছাড়তে হয়েছে। এসব ক্ষোভ এবং দলীয় নেতাকর্মীদের কানাঘুষার মাধ্যমে ধীরে ধীরে বাঙালি কমিউনিটিতে ওপেন সিক্রেট হয়ে পড়েছে তারেকের নৈশ জীবনের কথা। তবে সম্প্রতি সমস্যা আরো জটিল হয়ে উঠেছে। কারণ দলীয় পদ ও মনোনয়নের টাকা কোন খাতে খরচ করা হচ্ছে, তা জানতে চেয়েছেন খালেদা জিয়া। কিন্তু এ ব্যাপারে কথা বলতে নারাজ তারেক।

এমনকি করোনাকালের দেড় বছরেও সাধারণ মানুষ এবং দলীয় কর্মীদের জন্যেও এক পয়সা খরচ করেনি বিএনপি। উল্টো দেশ থেকে কোটি কোটি টাকার ফান্ড সংগ্রহ করে লন্ডনে বিলাসী জীবনযাপন করছেন দুর্নীতিবাজ তারেক।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন বিএনপির একাধিক নেতা বলেন, সপ্তাহে তিন-চার দিন রাতভর ক্লাবে থাকেন তারেক রহমান। সেখানে জুয়া খেলে সময় কাটান তিনি। জুয়ার বোর্ডে নিয়মিত প্রায় দেড় থেকে দুই কোটি টাকা হারেন। তবে তার টাকা আছে, টাকা নিয়ে তিনি চিন্তিত নন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি