শনিবার ৪ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » ক্ষমতায় যাওয়ার জন্যে সব পারে বিএনপি-জামায়াত



ক্ষমতায় যাওয়ার জন্যে সব পারে বিএনপি-জামায়াত


বাংলা নিউজ ব্যাংক :
15.10.2021

নিউজ ডেস্ক : শান্তিপূর্ণ বাংলাদেশকে অশান্ত করতে একের পর এক অপতৎপরতা চালাচ্ছে একটি কুচক্রী মহল। যার নেতৃত্বে রয়েছে একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামায়াত। পূজা মণ্ডপের ঘটনা দিয়ে যখন দেশ অশান্ত করতে তারা ব্যর্থ, তখন বেছে নিয়েছে ধর্মপ্রাণ মুসলমান ও জুমার নামাজ।

রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর সাধারণ মুসল্লীদের খেপিয়ে তোলার চেষ্টা করে একটি পক্ষ। সাধারণ মুসল্লীরা যখন রাস্তায় নামতে চায়নি তখনই পূর্ব-পরিকল্পনা মতো মাঠে নামা শুরু করে বিএনপি-জামায়াতের কর্মীরা। যারা আগে থেকেই কালিমা খচিত কালো ফিতা এনে রেখেছিল।

পরে ওই কালিমা লেখা ফিতা মাথায় বেঁধে দলে দলে স্লোগান দিতে শুরু করে। এবং সাধারণ মানুষকে তারা উত্তেজিত করে তোলে। এভাবেই মিছিল করতে করতে এক পর্যায়ে মারমুখী হয়ে ওঠে তারা।

মিছিল করতে গিযে বিক্ষোভ শুরু করে। সেই সঙ্গে পুলিশ ও আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকেও তারা ধাওয়া-পাল্টা ধাওয়া দেয়। তাদের বিক্ষোভের কারণে পল্টন, কাকরাইল, বিজয় নগর ও ফকিরেরপুল এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে হাজারো সাধারণ মানুষ।

সাধারণ ও ধর্মপ্রাণ মানুষদেরকে খেপিয়ে তুলে সরকারকে হটানোর চেষ্টা করছে তারেক রহমানের পেইড এজেন্টরা। তবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের চেষ্টায় শান্ত হয়েছে পরিস্থিতি। এতে করে মুখে চুনকালি পড়েছে ওইসব চক্রান্তকারীদের।

ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি-জামায়াতের এ ধরনের কর্মকাণ্ড নতুন না। এর আগেই এরা এরকম মানুষ মারার রাজনীতি করেছে। এদের থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন দেশের বিশিষ্ট রাজনীতিবিদরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি