সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » বায়তুল মোকাররমে কালিমা খচিত কালো ফিতা এলো যেভাবে



বায়তুল মোকাররমে কালিমা খচিত কালো ফিতা এলো যেভাবে


বাংলা নিউজ ব্যাংক :
15.10.2021

ধর্মপ্রাণ মুসলিমদের কাছে এক পবিত্র স্থান বায়তুল মোকাররম। জাতীয় মসজিদকে বারবার কলুষিত করে আসছে একটি উগ্রবাদ চক্র। ওই চক্রকে নিয়ন্ত্রণ করে বিএনপি এবং জামায়াতের মতো সাম্প্রদায়িক দলগুলো।

সম্প্রতি আবারও দেশে ধর্মীয় প্রতিহিংসা ছড়ানোর অপচেষ্টা করছে ওই অপশক্তি। আর এতে করে অপবিত্র হচ্ছে দেশের বিভিন্ন ধর্মীয় উপাসনালয়।

শুক্রবার কুমিল্লার ঘটনার প্রতিবাদ জানানোর একটা ইস্যু তৈরি করেছিল তারেক রহমানের পেইড এজেন্টরা। যেখানে সরকার আগেই জড়িতদের গ্রেফতার করেছে, সেখানে নতুন করে প্রতিবাদের কারণ খুঁজে পাচ্ছে না দেশবাসী।

কারণ খুঁজতে গিয়ে বেরিয়ে এসেছে ভয়াবহ তথ্য। মূলত দেশে গোলযোগ সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে আবারও ক্ষমতায় বসতে লন্ডনে বসে এগুলো করছেন তারেক রহমান।

পূজামণ্ডপের ঘটনা সাজিয়ে ব্যর্থ হয়ে, একাত্তরের পরাজিত শক্তিরা বেছে নেয় বায়তুল মোকাররমকে। জুমার নামাজের পর সাধারণ মুসল্লীদের খেপিয়ে তোলার চেষ্টা করে কিছু উগ্রপন্থী। সাধারণ মুসল্লীরা যখন রাস্তায় নামতে চায়নি তখনই পূর্ব-পরিকল্পনা মতো মাঠে নামা শুরু করে বিএনপি-জামায়াতের কর্মীরা। যারা আগে থেকেই কালিমা খচিত কালো ফিতা এনে রেখেছিল।

পরে ওই কালিমা লেখা ফিতা মাথায় বেঁধে দলে দলে স্লোগান দিতে শুরু করে। এবং সাধারণ মানুষকে উত্তেজিত করে তোলে। এভাবেই মিছিল করতে করতে এক পর্যায়ে মারমুখী হয়ে ওঠে তারা।

ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি-জামায়াতের এ ধরনের কর্মকাণ্ড নতুন কিছু না। এর আগেও এরা এরকম মানুষ মারার রাজনীতি করেছে। এদের থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন দেশের বিশিষ্টজনরা।

হিংসা নয়, সম্প্রীতির বাংলাদেশ ভরে উঠুক পারস্পারিক সহযোগিতা ও ভালোবাসা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি