রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » ‘আন্দোলনে ব্যর্থ হয়ে সম্প্রীতির উৎসবে হামলা বিএনপি-জামায়াতের’



‘আন্দোলনে ব্যর্থ হয়ে সম্প্রীতির উৎসবে হামলা বিএনপি-জামায়াতের’


বাংলা নিউজ ব্যাংক :
16.10.2021

বিএনপি-জামায়াত রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে সম্প্রীতির উৎসবকে আক্রমণ চালিয়ে রাজনৈতিকভাবে লাভবান হতে চেয়েছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত যখন আন্দোলনের কথা বলে, আমরা তখন বাঙালির উৎসব স্বাধীনভাবে পালন করা নিয়ে শঙ্কা বোধ করি। নয়া পল্টন থেকে তারা আমাদের মোকাবিলা করার কথা বলে, আর এই মোকাবিলার কৌশল হিসেবে তারা মন্দিরে হামলা করে।

শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে দেশব্যাপী শারদীয় দুর্গোৎসবে হামলা ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত সমাবেশে সাদ্দাম হোসেন বলেন, বিএনপি-জামায়াত স্বাধীনতার ৫০ বছরে কখনো কখনো সরকারে থেকে রাষ্ট্রীয় ‘মেশিনারিজ’ ব্যবহার করেও সাম্প্রদায়িক সহিংসতা চালিয়েছে।

সাদ্দাম বলেন, এ দেশে রহিমের যেমন অধিকার রয়েছে, তেমনি অধিকার রয়েছে রামেরও। এখানে ঈদে উৎসব যেভাবে নির্বিঘ্নে পালন করা হয়, তেমনি পালন করার অধিকার রয়েছে অন্যান্য ধর্মাবলম্বীদের।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সভাপতি ফয়সাল আহমেদ বলেন, আমরা আগে মানুষ হব, বাঙালি হব। আমরা দেখতে পাই রমজানে আমাদের বিধর্মী সহকর্মী, সহপাঠী কিংবা পাড়া-প্রতিবেশীরা রোজাকে সম্মান দেখিয়ে মুসলমানদের সামনে পানাহার থেকে বিরত থাকেন।

সমাবেশে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি