সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » এবার হিন্দুপল্লীতে অগ্নিসংযোগ জামায়াত-শিবির চক্রের, চালিয়েছে লুটপাট



এবার হিন্দুপল্লীতে অগ্নিসংযোগ জামায়াত-শিবির চক্রের, চালিয়েছে লুটপাট


বাংলা নিউজ ব্যাংক :
18.10.2021

নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ধর্ম অবমাননার কথিত অভিযোগে আবারও দাঙ্গা বাধানোর চেষ্টা করেছে একাত্তরের পরাজিত শক্তি ও উগ্রবাদী গোষ্ঠী। এবার রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের করিমপুর গ্রামের মাঝিপাড়ায় হিন্দুপল্লীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে তারা।

স্থানীয়রা বলছে, রোববার দুপুরের দিকে মাঝিপাড়ার এক তরুণের নামে ফেসবুকে একটি আইডি থেকে ধর্ম অবমাননার অভিযোগ ওঠে। এরপর বিকেলে মাঝিপাড়ায় হামলা করে একদল দুর্বৃত্ত। যারা হামলা করেছে তারা বেশিরভাগই বিএনপি-জামায়াতের রাজনীতির জন্য এলাকায় পরিচিত।

হামলাকারীরা একটি মন্দিরসহ ৬৫টি বাড়িতে ভাঙচুর করে ও লুটপাট চালায়। পরে রাতে তারা অন্তত ২০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুন নেভাতে পীরগঞ্জ ও মিঠাপুর ফায়ার ব্রিগেডের দুটি ইউনিট কাজ করে।

পীরগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মো. খাজিম রাত সোয়া একটার দিকে বলেন, ‘ধর্ম অবমাননার অভিযোগে মাঝিপাড়ায় হামলা ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আমরা ওই ফেসবুক আইডির বিষয়ে খতিয়ে দেখব। তবে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।’

মাঝিপাড়ার এক বাসিন্দা বলেন, ‘আমার বাড়ির সব জিনিসপত্র লুট হয়ে গেছে। আমার তিনটি গরু মারা গেছে আগুনে। পুলিশ এসেছে কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।’

স্বাধীনতাবিরোধী এসব অপশক্তিকে রুখে দিতে জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে সরকার। সেই সঙ্গে কোথাও দাঙ্গা-হাঙ্গামা বাধানোর চেষ্টা দেখলেই ৯৯৯ নম্বরে ফোন করে জানাতে অনুরোধ করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি