রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ত্যাগী নেতাদের বাদ, রাজশাহী যুবদলের আহবায়ক পাদুকা ব্যবসায়ী



ত্যাগী নেতাদের বাদ, রাজশাহী যুবদলের আহবায়ক পাদুকা ব্যবসায়ী


বাংলা নিউজ ব্যাংক :
01.11.2021

দলের জন্য ত্যাগী নেতাদের বাদ দিয়ে একজন পাদুকা ব্যবসায়ীকে রাজশাহী জেলা যুবদলের আহবায়ক করা হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন রাজশাহী জেলা ও মহানগর বিএনপি এবং যুবদলের অনেক নেতাকর্মী।

নেতাকর্মীদের আরও অভিযোগ- দুর্দিনে মাঠে থাকা ত্যাগীদের বাদ দিয়ে একজন ব্যবসায়ীকে যুবদলের জেলা আহবায়কের দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্র থেকে। এটা আত্মঘাতী সিদ্ধান্ত।

শুক্রবার জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রাজশাহী জেলা ও মহানগর যুবদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

আরডিএ মার্কেটে সজনের জুতার দোকান রয়েছে। সেখানেই তিনি সার্বক্ষণিক ব্যবসা দেখাশোনা করেন।

জানা যায়, রাজশাহী জেলা যুবদলের দুই সদস্যের কমিটির আহবায়ক করা হয়েছে বিলুপ্ত কমিটির ২৪ নম্বর সহসভাপতি মাসুদুর রহমান সজনকে। সদস্য সচিব করা হয়েছে রেজাউল করিম টুটুলকে।

অন্যদিকে একই বিজ্ঞপ্তিতে আব্দুল কাদের বকুলকে আহবায়ক ও শফিকুল ইসলাম জনিকে যুগ্ম আহবায়ক এবং রফিকুল ইসলাম রবিকে সদস্য সচিব করে রাজশাহী মহানগর যুবদলের তিন সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

দলীয় নেতাকর্মীদের অনেকের অভিযোগ জেলা যুবদলের নতুন আহবায়ক মাসুদুর রহমান সজন নগরীর আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির নেতা। সজন দলীয় কার্যক্রমেও নিষ্ক্রিয় আছেন অনেকদিন ধরে। দলের নেতাকর্মীরা তাকে চেনেন না। কারণ কোনোদিন সক্রিয়ভাবে রাজনীতিতে অংশ নেননি।

জেলা যুবদলের সাবেক এক নেতা নাম প্রকাশ না করে বলেন, সদ্য বিলুপ্ত জেলা যুবদলের সহসভাপতির পদ ছাড়া ইতঃপূর্বে সজনের রাজনৈতিক আর কোনো পদ-পদবি ছিল না।

তবে আহবায়ক মাসুদুর রহমান সজনের দাবি, তিনি একসময় আড়ানী ডিগ্রি কলেজে ছাত্রদল করেছেন। রাজশাহী কলেজেও ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন কিন্তু পদ-পদবি পাননি।

জেলা যুবদলের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত বলেন, রাজশাহী জেলার অধীনে নয়টি থানা ও ১৪টি পৌরসভা রয়েছে। প্রতিটি ইউনিটের নেতাকর্মীই জেলা যুবদলের দায়িত্ব দেওয়া আহবায়ককে নিয়ে হতাশ।

যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল বলেন, ব্যক্তিগতভাবে আমি সজনকে চিনি না। তারপরও বলব, যোগ্য দেখেই তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি