রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপিকে টপকে বিরোধী দল হতে চায় নুরের গণঅধিকার পরিষদ



বিএনপিকে টপকে বিরোধী দল হতে চায় নুরের গণঅধিকার পরিষদ


বাংলা নিউজ ব্যাংক :
04.11.2021

সম্প্রতি আত্মপ্রকাশ করেছে নানা বিষয়ে বিতর্কিত নুরুল হক নুরের নতুন রাজনৈতিক দল বাংলাদেশ গণঅধিকার পরিষদ। দলের আত্মপ্রকাশের পরই গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুর বলেছিলেন, নৌকা বা ধানের শীষের বাইরে বিকল্প নতুন রাজনৈতিক শক্তি হিসেবে মাঠে থাকবে গণঅধিকার পরিষদ।

তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, রাজনীতিতে মৃতপ্রায় বিএনপি ও সহিংস জামায়াতের বেশ কয়েকজন নেতাকর্মীকে ভাগিয়ে গণঅধিকার পরিষদকে নতুন করে গড়তে যাচ্ছেন নুর।

আরো জানা গেছে, তৃণমূল বিএনপি-জামায়াতের ছোট একটি অংশ এরই মধ্যে যোগ দিয়েছে নুরের দলে। আর দলভারী করতে দীর্ঘদিন ধরে যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে গোপন যোগাযোগও রেখেছিলেন নুর। এছাড়া বিএনপির রাজনীতি থেকে দূরে সরে যাওয়া সিনিয়র একটি পক্ষও রয়েছে নুরের এ গণঅধিকার পরিষদে।

বিএনপির একটি বিশ্বস্ত সূত্র জানায়, গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া আর নুরের ঘোষণার পর থেকে বিএনপির জামায়াতপন্থী এবং বহিষ্কৃত বেশ কয়েকজন নেতাই ভিড়তে চাইছেন নুরের দলে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, এতে কোনো সন্দেহ নেই ‘গণঅধিকার পরিষদ’ বিএনপির ‘বি টিম’। নুরের দীর্ঘদিনের শখ সংসদ সদস্য হওয়ার। আর মৃতপ্রায় বিএনপি ও জামায়াতকে ছিন্নভিন্ন করে নুর তার সেই খায়েশই পূর্ণ করতে চান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি