সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » যে বিএনপি নেতার ইন্ধনে মালিক-শ্রমিকদের এই পরিবহন ধর্মঘট



যে বিএনপি নেতার ইন্ধনে মালিক-শ্রমিকদের এই পরিবহন ধর্মঘট


বাংলা নিউজ ব্যাংক :
07.11.2021

নিউজ ডেস্ক : ডিজেলের দাম বাড়ানোর প্রেক্ষাপটে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটে সারা দেশের মানুষকে যে ভোগান্তিতে পড়তে হয়। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, আলোচনার উদ্যোগ তারা নিয়েছেন, কিন্তু শুক্র-শনি দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় সেই বৈঠক হবে রোববার।

অন্যদিকে পরিবহন মালিকদের প্রভাবশালী নেতা খন্দকার এনায়েত উল্লাহ বলছেন, বৈঠক যেহেতু রোববার, তার আগে ধর্মঘট প্রত্যাহারের ‘কোনো সম্ভাবনা নেই’।

বিভিন্ন গোপন সূত্রের বরাতে জানা গেছে, বিএনপির শ্রম-বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিনের তত্ত্বাবধানে শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম দেশব্যাপী বিএনপিপন্থী শ্রমিকদের ব্যবহার করে পরিবহন খাতে বিশৃঙ্খলা সৃষ্টির প্রচেষ্টা করছে। কুমিল্লার মন্দিরে কোরআন শরীফ রাখে দেশে উত্তাপ ছড়াতে ব্যর্থ হওয়ায় বিএনপি এবার ডিজেলের যৌক্তিক দাম বাড়ানোয় জনগণকে জিম্মি করে সরকারবিরোধী অসন্তোষ সৃষ্টি করতে সাধারণ শ্রমিকদের ব্যবহার করতে চায়।

আরেকটি সূত্র বলছে, বিভিন্ন রাজনৈতিক ইস্যুতে বিএনপি নেতাদের ব্যর্থতায় সমাজের খেটে খাওয়া নিরীহ মানুষদের টার্গেট করেছেন তারেক রহমান। যৌক্তিক দাম বাড়ানোকে অযৌক্তিক ব্যাখ্যা করে উসকানি দিয়ে রাজনৈতিক পট পরিবর্তনের চেষ্টা করছে বিএনপি, এমন গুঞ্জনও চাউর হচ্ছে রাজনীতিতে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেনের সঙ্গে কথা হলে তিনি বলেন, সত্যি বলতে, কোন একটি মহল সেটি বিএনপি-জামায়াত বা অন্য কেউ হতে পারে যারা পরিবহন, মালিক ও শ্রমিকদের ভুল-ভাল বুঝিয়ে জনভোগান্তি সৃষ্টি করছে। তারা জনগণকে সরকারের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করাতেই পরিকল্পিতভাবে এই ষড়যন্ত্র করছে। এই আন্দোলনে উসকানি দিতে অনেকেই চেষ্টা করবেন। কিন্তু পরিবহন শ্রমিক ভাইদের অনুরোধ করবো কারো ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়ে সাধারণ মানুষকে কষ্ট দেবেন না। আশা করি পরিবহন শ্রমিকরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অচিরেই তাদের এই ধর্মঘট তুলে নেবেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি