রবিবার ৫ ডিসেম্বর ২০২১



কারাগারে জামায়াতের ৮ নারীনেত্রী


বাংলা নিউজ ব্যাংক :
11.11.2021

ফেনীর সোনাগাজী পৌর এলাকায় পৌর জামায়াতের আমীর কালিমুল্লার বাড়িতে গোপন বৈঠককালে আটক জামায়াতের ৮ নেত্রীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার বিকালে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাকির হোসাইন তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ বিষয়ে বুধবার দুপুরে ফেনী জেলা পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন সংবাদ সম্মেলন করে বলেন, তাদের কাছ থেকে উদ্ধার করা বিভিন্ন চাঁদার বই, হাজিরা খাতা, নোট বই, ৭টি মোবইল ফোন, নগদ টাকা ও সরকারবিরোধী ২৮টি প্রকাশনা বই উদ্ধার করা হয়।

তিনি বলেন, পৌর জামায়াতের সভাপতি কালিমুল্লার বাড়িতে নিয়মিত নাশকতার পরিকল্পনায় সভা-সমাবেশ করা হতো।

মঙ্গলবার স্থানীয়দের সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশের) সভাপতি এম আবদুল্লাহ, ফেনী জেলা মহিলা জামায়াতের সাধারণ সম্পাদক সাহিদা আক্তারসহ ৯ জনকে আটক করে।

আটককৃত অন্যরা হলেন- জাহানারা বেগম (৪৩), লুৎফুন নাহার (৪৫), আমিনা বেগম (৪৫), শাহানাজ আক্তার (৫০), মো. শাহিদা আক্তার (৪৭), জাকিয়া আক্তার (৪২), কুসুম আক্তার (৪৩)। মধ্যরাতে সাংবাদিক আবদুল্লাহকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ ঘটনায় সোনাগাজী মডেল থানার এসআই বেলায়েত হোসেন বাদী হয়ে জামায়াত নেতা কালিমুল্লা, একরামুল হক, আজিজুল বারী, নুর আলম, আবদুল জলিল, ফখরুউদ্দিন, খোরশেদ আলম, বেলায়েত হোসেন ও ৮ নারী নেত্রীকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপার জানান, বৈঠকে উপস্থিত থাকলেও পুলিশি অভিযানের সময় জামায়াতের উক্ত আট নেতা পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি