সোমবার ২৯ নভেম্বর ২০২১



বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারা করছে গণঅধিকার পরিষদ


বাংলা নিউজ ব্যাংক :
12.11.2021

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ইস্যুকে কাজে লাগিয়ে দেশে বিশৃঙ্খলা তৈরি করতে গণঅধিকার পরিষদকে নির্দেশ দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এরই ধারাবাহিকতায় উচ্ছ্বসিত নুরুল হক নুর তার দলের প্রথম সারির নেতাদের নিয়ে এরই মধ্যে বৈঠক করেছেন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ইস্যুকে কাজে লাগিয়ে এক ধরনের আন্দোলন করার পরিকল্পনাও করেছেন নুর-ফারুকেরা।

আরো জানা গেছে, তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী, সাধারণ শিক্ষার্থীদেরও এতে সম্পৃক্ত করার পরিকল্পনা রয়েছে। আর এ ইস্যুতে আন্দোলন জোরালো করতে পারলে গণঅধিকার পরিষদকে বড় ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার মুলা ঝুলিয়েছেন তারেক রহমান।

আর এ লক্ষ্য বাস্তবায়ন করতেই গতকাল মঙ্গলবার জ্বালানি তেলের দাম ও বাস ভাড়া কমানোর দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছিলেন নুরের সমমনা কয়েকটি ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে লন্ডন বিএনপির এক নেতা বলেন, কুমিল্লার ঘটনার পর এবার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ইস্যুকে কাজে লাগানোর জন্য নুর-ফারুকদের দায়িত্ব দিয়েছেন তারেক। নিজ দলের নেতাকর্মীদের ওপর ভরসা নেই বলেই গণঅধিকার পরিষদের নেতাদের এ দায়িত্ব দেওয়া হয়েছে। এজন্য আর্থিক বরাদ্দও রেখেছেন তারেক।

তিনি আরো বলেন, কেন্দ্রীয় নেতাসহ সারাদেশের নেতাদের সঙ্গে টানা বৈঠকের পর তারেক বুঝতে পেরেছেন, বিএনপি নেতাদের আন্দোলন করার কোনো মুরোদ নেই। তাই অন্যদের মাঠে নামিয়ে রাজনৈতিক ফায়দা লুটার দুঃস্বপ্নেই মশগুল রয়েছেন তারেক রহমান।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, চোরাচালান রোধ এবং ভর্তুকি কমাতেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করেছে সরকার। এটা যৌক্তিক। কারণ রাষ্ট্রের ভর্তুকি কমলে দেশের উন্নয়ন হয়। আর এটাকে ক্যাশ করে বিএনপি বা তারেক রহমান অপরাজনীতি শুরু করেছেন। কারণ বিএনপি নামের দলটি ষড়যন্ত্র করেই বার বার রাষ্ট্রক্ষমতায় যাওয়ার চেষ্টা চালিয়েছে।

তারা আরো বলেন, জ্বালানি তেল ইস্যুতে যে বিএনপি এত অপপ্রচার চালাচ্ছে, তারাই ৫ বছরে ৮ বার তেলের দাম বাড়িয়েছিল। এ বিএনপিই ছিল টানা ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন। এখন শুধুই চালাচ্ছে মিথ্যাচার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি