রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » নারায়ণগঞ্জের তুচ্ছ ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা দেশ বিরোধী চক্রের



নারায়ণগঞ্জের তুচ্ছ ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা দেশ বিরোধী চক্রের


বাংলা নিউজ ব্যাংক :
13.11.2021

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ৬৯ নং পশ্চিম মাসদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কিছু বিপথগামী ছাত্র বিশৃঙ্খলা করলে তাদের ওপর র‌্যাবের লাঠিচার্জ করার অভিযোগ উঠেছে। যদিও পরে জানা যায়, কোনো ছাত্রের ওপর লাঠিচার্জ করা হয়নি।

কিন্তু কিছু ছাত্র ঘটনাস্থলে উপস্থিত আওয়ামী নেতা শামীম ওসমানকে সামনে পেয়ে অভিযোগ করেন, তাদের নাকি মারা হয়েছে। পরে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, কিছু বিপথগামী ছাত্র শুধু মাত্র রাজনৈতিক সিম্প্যাথি পাওয়ার জন্য শামীম ওসমানকে মিথ্যা বলেছেন। এ সময় যদিও পরিস্থিতি শান্ত করার জন্য বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেন শামীম ওসমান। পরে সময় গড়ালে বিষয়টি নিয়ে উপযুক্ত তথ্য পাওয়া গেলে তুচ্ছ পরিস্থিতি অচিরেই স্বাভাবিক হয়ে যায়।

তবে সামান্য এই বিষয়টিকে ভিন্ন খাতে প্রচার করার ব্যাপক চেষ্টা চালায় দেশ বিরোধী চক্র। এ সংক্রান্ত বিভিন্ন মিথ্যা সংবাদ সোশাল মিডিয়ায় প্রচার করে, সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে বিব্রতকর পরিস্থিতি ফেলতে জোর প্রচেষ্টা চালায় তারা। যদিও শেষমেশ বিষয়টি নিয়ে মিথ্যা প্রচারণা চালিয়ে খুব একটা লাভ হয়নি তাদের। কারণ খানিকক্ষণের মধ্যেই সত্য সকলের সামনে উন্মোচিত হয়ে যায়।

এ বিষয়ে দুঃখপ্রকাশ করে বিএনপির সংস্কারপন্থী এক নেতা বলেন, প্রতিটি বিষয় নিয়ে ষড়যন্ত্র করা আমাদের কিছু নেতার স্বভাবে পরিণত হয়েছে। দেশে যখনই কোনো সমস্যা সৃষ্টি হয়, সেই বিষয়ে কোনো সমাধানের চেষ্টা না করে, উল্টো গোলমাল পাকিয়ে ফায়দা লুটার চেষ্টা ভালো মানসিকতার পর্যায় পড়ে না। আমাদের এমন মানসিকতা থেকে বেরুতে হবে। মিথ্যা দিয়ে সত্যকে কখনো ঢাকা যায় না। বিএনপি নেতাদের উচিত, উপযুক্ত তথ্য প্রমাণ একত্রিত করে কথা বলা। অযথা, একটি বিষয় নিয়ে, না জেনে, না শুনে, শুধু ফেসবুকে একটা ভিডিও দেখে পুরো ঘটনা বিচার করা নির্বোধ মানুষের কাজ। যেকোনো বিষয়ে সত্য মিথ্যা যাচাই ছাড়া, বিএনপি প্রচারণা ছড়ায় বিধায়, উপযুক্ত আন্দোলন গড়ে তুলতে ব্যর্থ হচ্ছে। বিএনপির সিনিয়র নেতাদের উচিত বিচার বিশ্লেষণ করে কথা বলা। এমন চলতে থাকলে তো আগামী ২০ বছরেও আমরা ক্ষমতায় আসতে পারবো না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি