সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » তারেকের রহস্যময় আচরণ: বিএনপি নেতারাই বলছেন- এ কেমন সন্তান!



তারেকের রহস্যময় আচরণ: বিএনপি নেতারাই বলছেন- এ কেমন সন্তান!


বাংলা নিউজ ব্যাংক :
20.11.2021

নিউজ ডেস্ক : মায়ের জন্য সন্তানের ত্যাগ স্বীকারের ইতিহাস পৃথিবীতে অনেকে রয়েছে। মাতৃভক্তির কারণে পৃথিবীতে অনেক মানুষ বিখ্যাত হয়েছে। রত্নগর্ভা হিসেবে সন্মান পেয়েছে সেসব মায়েরা। কিন্তু বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সেই সৌভাগ্য হয়নি। তিনি টাইটেল পেয়েছেন- ‘মাদার অব দুর্নীতি’র। কারণ দুর্নীতির দায়ে তার সাজাপ্রাপ্ত সন্তান তারেক রহমান লন্ডনে পালিয়ে রয়েছেন। এমনকি বিএনপির পক্ষ থেকে যখন বলা হচ্ছে, বেগম জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তার শারীরিক অবস্থা ভালো নেই। এমন পরিস্থিতিতে লন্ডনে পলাতক ছেলে তারকে রহমান বলছে, আমার মা কি সত্যিই অসুস্থ, নাকি আমাকে দেশে নেওয়ার চক্রান্ত করছে?

মামা শামিম ইস্কান্দারের সাথে মোবাইল ফোনে আলাপকালে তারেক এমন প্রশ্ন তুলেছে বলে বাংলা নিউজ ব্যাংককে নিশ্চিত করেছেন শামিম ইস্কান্দার নিজে। তিনি বলেছেন, তারেক দেশে আসতে ভয় পাচ্ছে। ওর মাকে (খালেদা জিয়া) দেখতে চায় কিন্তু জেলে যাওয়ার ভয়ে ও আসতে চাচ্ছে না।

এদিকে বিএনপি নেতারা যখন আনুষ্ঠানিকভাবে বলছেন, যেকোনো সময় যেকোনো ঘটনা ঘটতে পারে। আর এরকম পরিস্থিতিতে তারেক জিয়ার নিরুত্তাপ-নীরবতা দলের মধ্যে নানারকম প্রশ্নের জন্ম দিয়েছে। দলের অনেক নেতাই বলছেন, তারেক রহমান বেগম জিয়ার একমাত্র জীবিত সন্তান। মায়ের এমন সময় দেশে আসা তার জন্য যত প্রতিকূলই হোক না কেন তার ফিরে আসা উচিত।

তারা মনে করছেন, তারেক বাংলাদেশে এলে পুরো পরিস্থিতি হয়তো ঘুরে যেতে পারে। খালেদা জিয়ার বিদেশ যাওয়ার পথও উন্মুক্ত হতে পারে। কিন্তু তারেকের রহস্যময় আচরণ বিএনপির মধ্যেই প্রশ্ন তৈরি করেছে। তারা বলছেন, এ কেমন সন্তান!

বিএনপির একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, তারেক রহমান আগে চিকিৎসকদের সঙ্গে কথা বলতেন। মায়ের
খোঁজখবর নিতেন। কিন্তু এবার অসুস্থ হয়ে সিসিইউতে যাওয়ার পর তিনি কারো সঙ্গেই এ বিষয় নিয়ে কথা বলছেন না। আজও তিনি বিএনপির মহাসচিবসহ দুই নেতার সাথে কথা বলেছেন। তাদের সাথে আন্দোলনের কৌশল এবং অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন। কিন্তু মায়ের অসুস্থতা নিয়ে কথা বলেননি। এক বিএনপি নেতা দুঃখ করে বলেছেন, যখন মা মৃত্যু শয্যায় তখন রাজনীতির কূটচাল তার মাথায় আসে কিভাবে? এখন তো তার মায়ের রোগমুক্তির জন্য সবকিছু করা উচিত।

তারেকের এমন ভাবলেশহীন আচরণে বিএনপিতে এক ধরণের ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। একজন মানুষের অন্যতম শ্রেষ্ঠ সম্পদ হলেন তার মা। যদি তিনি মায়ের সেবাই করতে না পারেন তাহলে তিনি দেশের সেবা কিভাবে করবেন এই প্রশ্ন উঠেছে এখন খোদ বিএনপিতেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি