সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » খালেদার চিকিৎসায় বিএনপি নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন মারুফ কামালের



খালেদার চিকিৎসায় বিএনপি নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন মারুফ কামালের


বাংলা নিউজ ব্যাংক :
20.11.2021

খালেদা জিয়ার চিকিৎসায় বিএনপি নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মারুফ কামাল খান সোহেল। সম্প্রতি এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সনের সাবেক এ প্রেস সচিব ফেসবুকে এক স্ট্যাটাস দেন।

তিনি লেখেন- উনার (খালেদা জিয়া) নিজের একটা দল আছে। কাগজে-কলমে এখনো সে দলের চেয়ারপার্সন তিনি। জিয়াউর রহমান প্রতিষ্ঠিত এ দলটিকে তিনি রক্ষা করেছিলেন, পুনর্জাগরিত করেছিলেন, অনেক কষ্টে ও ত্যাগে ক্ষমতায় এনেছিলেন। এ দলের মাধ্যমে তিনি অনেককে নেতা, মন্ত্রী-এমপি এবং আরো অনেক কিছু বানিয়েছেন। তাদের সামাজিক মর্যাদা ও প্রতিপত্তি এবং রাজনৈতিক ক্ষমতা এনে দিয়েছেন।

আর্থিক-ব্যবসায়িক সুফলও অনেকেই পেয়েছেন সেই ক্ষমতায়নে। দেশ ও দেশবাসীর কল্যাণে বেগম জিয়া কী কী করেছেন তা ইতিহাস বলবে। কিন্তু জীবনের এ জটিল সন্ধিক্ষণে, প্রয়োজনের মুহূর্তে তার নিজের দল এবং সে দলের কাণ্ডারিরা সাধারণ নাগরিকের মতো দোয়া মাহফিল করা ছাড়া আর তেমন কিছুই করতে পারলো না।

খালেদা জিয়ার সাবেক প্রেস সচিব আরো লেখেন, তার পরিবার বারবার মানবিক বিবেচনায় বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতি চাইছে। অথচ দল কেবল সে আবেদনেরই পুনরাবৃত্তি করছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির শীর্ষ স্থানীয় নেতারা নিজেদের আয়েশের জন্য রাজনীতি করেন। তাদের রাজনীতি কখনোই জনমুখী নয়। এক সময় খালেদা জিয়া রাজনীতি করলেও দলের নেতাদের পরামর্শে তিনি বিপথের রাজনীতি শুরু করেন। এতে তিনি এতিমের টাকা আত্মসাতের মতো স্পর্শকাতর লোভনীয় কাণ্ড ঘটান। যার সাজা তিনি ভোগ করছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি