সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » অর্ধেক ভাড়া দিতে চেয়ে ‘ধর্ষণের হুমকি’ দেয়া শ্রমিক বিএনপির সমর্থক



অর্ধেক ভাড়া দিতে চেয়ে ‘ধর্ষণের হুমকি’ দেয়া শ্রমিক বিএনপির সমর্থক


বাংলা নিউজ ব্যাংক :
21.11.2021

নিউজ ডেস্ক : বাসে অর্ধেক ভাড়া দেয়ার দাবি করে ‘ধর্ষণের হুমকি’ পাওয়ার অভিযোগে রোববার বিক্ষোভ দেখিয়েছে একদল ছাত্রী। খোঁজ নিয়ে জানা যায়, ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেয়া শ্রমিক নিজে বিএনপির বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের সদস্য।

তিনি শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম একনিষ্ঠ কর্মী।

এ প্রসঙ্গে সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিমের সঙ্গে কথা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, একটি দলে বিভিন্ন মতাদর্শের মানুষ থাকে। বাস ভাড়া হাফ দেয়ায় ঠিকানা বাসের যে শ্রমিক ধর্ষণের হুমকি দিয়েছে বিষয়টি লজ্জাজনক। সে শ্রমিক দল করে এটাও সত্যি। তবে তার এমন ঘৃণ্য কাজের দায় ভার দল কখনোই নেবে না। ইতোমধ্যে সেই শ্রমিককে দলের সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এর আগেও বিএনপির যেসব নেতা ধর্ষণ করেছিলো, তাদের আমরা দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছিলাম। শুধু মাত্র বিএনপির সর্বোচ্চ পর্যায়ের কিছু নেতাদের ধর্ষণের দায়ে অব্যাহতি দেয়া হয়নি। কারণ সিনিয়র নেতাদের অপরাধ বিএনপিতে গৌণ হিসেবে বিবেচনা করা হয়।

উল্লেখ্য, ২০ নভেম্বর ঠিকানা পরিবহনে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থী হাফ ভাড়া দিতে চাইলে বাসের হেলপার তাকে গালমন্দ করে। এক পর্যায়ে সেই হেলপার ধর্ষণের হুমকি দেয়। পরে ওই শিক্ষার্থী বিষয়টি সহপাঠীদের জানালে তারা এ ঘটনার প্রতিবাদে রোববার সকাল থেকে বিক্ষোভ শুরু করে।

ঘণ্টা দু’য়েক বিক্ষোভ দেখানোর পর এক পর্যায়ে তারা অবরোধ তুলে নেয়, তবে তারা জানায় অভিযুক্তকে গ্রেফতার না করা হলে তেইশে নভেম্বর থেকে তারা আবার আন্দোলন শুরু করবে। যদিও বিক্ষোভ দেখালেও ভয়ে ধর্ষণের হুমকি দেয়া বিএনপির শ্রমিক সম্পর্কে আনুষ্ঠানিক কোন অভিযোগ জানায়নি শিক্ষার্থীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি