সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বদরুন্নেসার ছাত্রীর মতো বিএনপির একাধিক নেত্রীকেও ধর্ষণের হুমকি দিয়েছে দলটির নেতারা



বদরুন্নেসার ছাত্রীর মতো বিএনপির একাধিক নেত্রীকেও ধর্ষণের হুমকি দিয়েছে দলটির নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
22.11.2021

নিউজ ডেস্ক : বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে ধর্ষণের হুমকি দিয়েছে বাসের হেলপার। জানা গেছে, সেই হেলপার বিএনপির শ্রমিক দলের সদস্য। এই হেলপারের মতো বিএনপির একাধিক নরাী নেত্রীকেও ধর্ষণের হুমকি দিয়েছিল দলটির শীর্ষ পর্যায়ের নেতারা।

বিএনপির একজন সিনিয়র নারী নেত্রী পরিচয় গোপন রেখে বাংলা নিউজ ব্যাংককে জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সংরক্ষিত নারী আসনে মনোনয়নের দেবার সময় বিএনপির নারী নেত্রীদের দৌঁড়ঝাপ-তদবিরে অতিষ্ঠ হয়ে শীর্ষ নেতৃত্ব থেকে নেত্রীদের থামানোর জন্য ধর্ষণের হুমকি দেওয়া হয়।

তিনি বলেন, রুমিন ফারহানা লন্ডনে গিয়ে তারকে রহমানকে খুশি করে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন নিশ্চিত করে ফেলেন। এরপরও থামছিলো না শামা ওবায়েদসহ নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, জেবা আমিন খান, নিলোফার চৌধুরী মনির মতো নেতারা। তখন লন্ডন থেকে তারেক রহমান প্রকাশ্যেই বলেছিল দলের নেতাদের দিয়ে এদের ধর্ষণ করানো হবে যদি তারা মনোনয়ন নিয়ে আর একটি কথা বলে। এরপর বিএনপির মহিলা নেত্রীরা থেমে যান।

এদিকে বদরুন্নেসার ছাত্রীকে ধর্ষণের হুমিকি দেওয়া হেলপার প্রসঙ্গে সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিমের সঙ্গে কথা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি দলে বিভিন্ন মতাদর্শের মানুষ থাকে। বাস ভাড়া হাফ দেয়ায় ঠিকানা বাসের যে শ্রমিক ধর্ষণের হুমকি দিয়েছে বিষয়টি লজ্জাজনক। সে শ্রমিক দল করে এটাও সত্যি। তবে তার এমন ঘৃণ্য কাজের দায় ভার দল কখনোই নেবে না। ইতোমধ্যে সেই শ্রমিককে দলের সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এর আগেও বিএনপির যেসব নেতা ধর্ষণ করেছিলো, তাদের আমরা দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছিলাম। শুধু মাত্র বিএনপির সর্বোচ্চ পর্যায়ের কিছু নেতাদের ধর্ষণের দায়ে অব্যাহতি দেয়া হয়নি। কারণ সিনিয়র নেতাদের অপরাধ বিএনপিতে গৌণ হিসেবে বিবেচনা করা হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি