সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » অনশনে খাবার খাওয়ায় বিএনপি নেতাদের ধুয়ে দিলেন মেজর (অব.) হাফিজ



অনশনে খাবার খাওয়ায় বিএনপি নেতাদের ধুয়ে দিলেন মেজর (অব.) হাফিজ


বাংলা নিউজ ব্যাংক :
22.11.2021

নিউজ ডেস্ক : দলীয় চেয়ারম্যান বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর দাবিতে গণ-অনশন করেছে বিএনপি। ২০ নভেম্বর সকাল ৯টা থেকে পৃথক স্থানে এ অনশন কর্মসূচি পালন করা হয়। এদিকে বিএনপির এই অনশনের কঠোর সমালোচনা করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, অনশন ও মানববন্ধন করে কোনো লাভ নেই। যতদিন দলের মধ্যে তৈরি হওয়া বিভাজন দূর করা না যাবে ততদিন কোন কর্মসূচি দিয়ে লাভ হবে না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসায় বিদেশ গমনের দাবিতে হওয়া ‘গণ-অনশন’ কর্মসূচিতে দলীয় কার্যালয়ের সামনেই শীর্ষ নেতাদের সমালোচনা করেন তিনি।

হাফিজ বলেন, এখন জাতীয় জীবনের দুঃসময় পার করছি আমরা। দলীয় প্রধান বেগম খালেদা জিয়া গুলশানে অবরুদ্ধ। অথচ আমরা একের পর এক লোক দেখানো কর্মসূচি করছি, মানববন্ধন করছি। আন্দোলন-বিক্ষোভের জন্য দলীয় নেতাকর্মীদের রাজপথে ডাকা হলে সেখানে কাউকে পাওয়া যায় না।

দলীয় নেতৃত্ব কুক্ষিগত রাখা এবং ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য কর্তৃত্ব ধরে রাখতে তারেক রহমানের দিকে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, দলের মধ্যে একটি শক্তি বিভেদ তৈরি করে রেখেছেন। গণঅনশন, মানববন্ধন ডেকে ম্যাডামের মুক্তির জন্য কেবল লোক হাসাচ্ছেন। খালেদা জিয়াকে মুক্ত করতে দলের অভ্যন্তরেই বিভক্তি তৈরি করছেন দলের শীর্ষ নেতৃত্ব। সে অবস্থা থেকে উত্তরণে যে ঐক্যবদ্ধ দলীয় শক্তি প্রয়োজন তা কিন্তু আমাদের নেই। সুতরাং এই জায়গাটি আগে মেরামত করুন। নইলে এইসব অনশন দিয়ে কিছু হবে না।

মেজর হাফিজের এমন বক্তব্যকে যৌক্তিক বলে সমর্থন দিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির অভ্যন্তরে যে বিশৃঙ্খলা চলছে তা এই প্রথম মেজর হাফিজ স্পষ্ট করলেন। বিএনপির মধ্যে তৈরি হওয়া এই অনৈক্য দূর করতে না পারলে সত্যিই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে না বিএনপি। কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে, বিএনপি লাঠি দিয়ে বাঘ মারার চেষ্টা করছে। এই ধারণা পরিবর্তন করে তাদের বাস্তবে আসতে হবে। কল্পনায় এসব হয় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি