রবিবার ৫ ডিসেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদা জিয়ার জন্য আর কতো করবে আওয়ামী লীগ



খালেদা জিয়ার জন্য আর কতো করবে আওয়ামী লীগ


বাংলা নিউজ ব্যাংক :
22.11.2021

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদালতে দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি যে মহানুভবতা দেখিয়েছেন তা বিশ্বজুড়ে বিরল দৃষ্টান্ত। দুর্নীতির দায়ে একজন দণ্ডিত আসামীকে তিনি কারাগার থেকে গুলশানের আলিশান বাসায় থাকায় সুযোগ করে দিয়েছেন। বিভিন্ন সময়ে সাময়িক অসুস্থ হলে তাকে রাজধানীর সব চেয়ে স্বনামধন্য হাসপাতালে চিকিৎসার সুযোগ করে দিয়েছেন। একজন দণ্ডিত আসামির প্রতি কোনো একটি দেশের প্রধানমন্ত্রীর এমন মহানুভবতার দৃষ্টান্ত এটাই প্রথম।

সর্বশেষ বেগম জিয়ার চিকিৎসার জন্য বিদেশ প্রেরণে বিএনপি আন্দোলন শুরু করেছে। দণ্ডিত আসামিকে বিদেশ প্রেরণ আইন বিরোধী হলেও বিকল্প পথ খুঁজে বের করে বিএনপির প্রতি সদয় হলো সরকার। ইতোমধ্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিএনপি যদি বিদেশ থেকে ডাক্তার আনতে চায়, আনতে পারবে।

আইনমন্ত্রীর এমন বক্তব্যই ফের খালেদা জিয়ার প্রতি আওয়ামী লীগের মহানুভবতা প্রদর্শিত হলো।

যদিও এখনো সরকারের বিপক্ষে আন্দোলন করেই যাচ্ছে বিএনপি। তবে দেশের নামকরা চিকিৎসা বিশেষজ্ঞরা জানান, দেশে গত কয়েক বছর ধরেই খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে। তিনি দিব্যি সুস্থ আছেন। খালেদা জিয়ার মত বৃদ্ধ মানুষ করোনার মত জটিল রোগ থেকে সেরে উঠেছেন দেশের হাসপাতালে। খালেদা জিয়াকে বিদেশে নিতে বিএনপির তোড়জোড় আসলে চিকিৎসার কারণে নয়, ভেতরে অন্য ষড়যন্ত্রের গন্ধ আছে।

অপরদিকে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার মুক্তির নামে যে অনশন করেছে, তা সরেজমিনে অনুসন্ধান করে জানা যায়, বিএনপির কোনো নেতাই অনশন পালন করেনি। ৭ ঘণ্টার অনশন থাকলেও দুই ঘণ্টা পর বিএনপি নেতাদের ঝালমুড়ি, পুরি সিঙ্গারা খেতে দেখা যায়। যে ঘটনা বুঝিয়ে দেয়, খালেদা জিয়ার জন্য মাত্র ৭ ঘণ্টাও না খেয়ে থাকতে পারে না দলটি। অপরদিকে খালেদা জিয়ার যাবতীয় চিকিৎসার সকল দায়িত্ব নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। যা প্রমাণ করে বিএনপি না রাখলেও, আওয়ামী লীগ ঠিকই বিরোধী নেত্রীর খেয়াল রাখে। তাই প্রশ্ন জাগে, খালেদা জিয়ার জন্য আর কতো করবে আওয়ামী লীগ?



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি