সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ‘ম্যাডামের পাশে থাকতেই’ হাসপাতালে ভর্তি হয়েছিলেন মির্জা আব্বাস!



‘ম্যাডামের পাশে থাকতেই’ হাসপাতালে ভর্তি হয়েছিলেন মির্জা আব্বাস!


বাংলা নিউজ ব্যাংক :
22.11.2021

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই দলের নেতারা তাকে বিদেশে পাঠানোর দাবিতে সোচ্চার হয়েছেন। দলের সব নেতাকে এ বিষয়ে কথা বলতে দেখা গেলেও দেখা যাচ্ছে না বিএনপির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য মির্জা আব্বাসকে। কারণ তিনি ভর্তি হয়েছিলেন হাসপাতালে। কিন্তু জানা গেছে, তিনি অসুস্থ না হয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিন্তু কী কারণে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন?

জানা গেছে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অনেক বছর ধরেই শারীরিকভাবে অসুস্থ। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার শরীরের অবস্থা খারাপ হলে সরকার মানবিক দিক বিবেচনা করে তাকে জেল থেকে বাসায় থাকার সুযোগ দেয়। এরপরও শর্ত ভঙ্গ করে বাসায় নেতাদের সাথে রাজনীতি করতে গিয়ে শরীর আরও খারাপ করে ফেলেন খালেদা জিয়া। এরপর থেকে প্রায়ই হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে তাকে। এবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। তিনি ভর্তি হওয়ার কয়েকদিন পরই বুকে ব্যথার কথা বলে একই হাসপাতালে ভর্তি হন মির্জা আব্বাস। এ নিয়ে দলের ভেতরে বাইরে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বিএনপির নেতারা বলছেন, ম্যাডাম মারা যাচ্ছেন, এসময় তাকে বিদেশে পাঠাতে আন্দোলন করছি আমরা। কিন্তু মির্জা আব্বাস সাহেব আন্দোলনে না নেমে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ব্যবসার স্বার্থে।

কিন্তু কী সেই স্বার্থ সেটা জানতে চাইলে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন- হাবিব উন নবী খান সোহেল বলেন, সরকারের সাথে আঁতাত করে চলেন মির্জা আব্বাস। ফলে আমরা সবাই রাজপথে থাকলেও তিনি অসুস্থতার ভান করে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এখন বাসায় এসেছেন, কিন্তু দেখানোর জন্য একটা অজুহাত তো থাকলো। রাজপথে নামতে হলে অসুস্থতার কথা বলে দূরে থাকবেন। তিনি আসলে তার ব্যবসার ক্ষতি করতে চান না। ফলে সরকারের সাথে সুসম্পর্ক রাখতেই হাসপাতালে ভর্তির নাটক করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মির্জা আব্বাসের একান্ত সহকারী আসিফ সোহান বলেন, স্যারের প্রতিদ্বন্দ্বীরাই এসব বাজে কথা বলছেন। স্যার তো দলের জন্য সব করছেন। খালেদার চিকিৎসার খরচ মির্জা আব্বাস দিচ্ছেন উল্লেখ করে আসিফ বলেন, ম্যাডামের সকল খরচও তো স্যার দিচ্ছেন। তিনি হালকা অসুস্থ হয়েছিলেন। আমরা অন্য হাসপাতালে নিয়ে যাচ্ছিলাম, কিন্তু স্যার এভারকেয়ারে ভর্তি হইতে চেয়েছিলেন যাতে করে খালেদা জিয়ার পাশে থাকতে পারেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি