সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » বড়াইগ্রামে ছাত্রদলে বিবাহিত-ভ্যানচালক ও গার্মেন্টস কর্মীর ছড়াছড়ি



বড়াইগ্রামে ছাত্রদলে বিবাহিত-ভ্যানচালক ও গার্মেন্টস কর্মীর ছড়াছড়ি


বাংলা নিউজ ব্যাংক :
23.11.2021

নাটোরের বড়াইগ্রামে ছাত্রদলের কমিটিতে বিভিন্ন পদে দল নিরপেক্ষ, ভ্যানচালক, গার্মেন্টস কর্মী, অছাত্র ও বিবাহিতদের ছড়াছড়ি। অনুমতি ছাড়াই তাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে বলে অভিযোগ করেছেন ১৫ জন সদস্য।

বড়াইগ্রাম পৌরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড কমিটি গঠনে এ ঘটনা ঘটেছে। রোববার নবগঠিত কমিটির এমন ১৫ সদস্য বড়াইগ্রাম উপজেলা প্রেস ক্লাবে লিখিত বক্তব্যের মাধ্যমে এ অভিযোগ তুলে ধরেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৭ অক্টোবর পৌর ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব ৯টি ওয়ার্ড ছাত্রদলের কমিটির প্রতিটিতে ২১ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন। পরে তারা কমিটির তালিকা ফেসবুকে প্রকাশ করেন।

সেই কমিটিতে ১ নম্বর ওয়ার্ডে জুয়েল আহমেদ সভাপতি, হৃদয় আহমেদ সম্পাদক, মাসুদ সরকার যুগ্ম সম্পাদক, অনিক সাংগঠনিক সম্পাদক, নাহিদ হাসান প্রচার সম্পাদক, নীরব সরকার সহ-সাংগঠনিক সম্পাদক এবং হাবিল ও কাবিলকে সদস্য করা হয়। এছাড়া ২ নম্বর ওয়ার্ডে মাহফুজ, রাজু, তাকবীর, সাব্বির, নাইম ও সাজু এবং ৩ নম্বর ওয়ার্ডে নয়ন ইসলামকে কমিটিভুক্ত করা হয়েছে।

কিন্তু তারা কেউই ছাত্রদল করেন না। এদের মধ্যে কাবিল আহমেদ ভ্যানচালক ও তার ভাই হাবিল ঢাকায় গার্মেন্টস কর্মী। তাদের ছেলেমেয়েরা বর্তমানে স্কুলে লেখাপড়া করে। পৌর ছাত্রদলের বাকি নেতাকর্মীদের মতামত না নিয়েই কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

অভিযোগকারী ১ নম্বর ওয়ার্ড সভাপতি পদপ্রাপ্ত জুয়েল আহমেদ বলেন, আমিসহ অন্য সাতজন কখনো কোনো রাজনৈতিক দলের কর্মকাণ্ডে অংশগ্রহণ করিনি। কোনো দলের সদস্যও হইনি। কিন্তু আমাদের না জানিয়েই ছাত্রদলের কমিটিতে পদ দেওয়া হয়েছে। আমরা এ কাজের তীব্র প্রতিবাদ জানাই।

ভ্যানচালক কাবিল হোসেন বলেন, আমি পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছি। এখন স্ত্রী-সন্তান নিয়ে সংসার করছি। আমার ভাই হাবিল গার্মেন্টস কর্মী। আমরা রাজনীতি করি না। কিন্তু এখন শুনছি যে, আমাদেরও ছাত্রদলের কমিটিতে পদ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বড়াইগ্রাম পৌর ছাত্রদলের আহ্বায়ক মাসুম রেজা বলেন, তাদের ইচ্ছাতেই কমিটিতে নাম দেওয়া হয়েছিল। তবে নাম প্রত্যাহারের জন্য বললে আমরা তাদের পদগুলো স্থগিত করেছি। এছাড়া বিবাহিত ও অছাত্ররা ভুলবশত কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছিল। তাদেরও অব্যাহতি দেওয়া হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি