সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » সমাবেশ চলাকালে আমিনুলের কর্মীদের চড়-থাপ্পড় মারলেন আমানউল্লাহ আমান!



সমাবেশ চলাকালে আমিনুলের কর্মীদের চড়-থাপ্পড় মারলেন আমানউল্লাহ আমান!


বাংলা নিউজ ব্যাংক :
23.11.2021

ঢাকা মহানগর উত্তর বিএনপির কমিটি গঠনের পর থেকেই সদস্য সচিব আমিনুল হকের সাথে বিরোধে জড়িয়ে পড়েন আহ্বায়ক আমানউল্লাহ আমান। উত্তর বিএনপির রাজনীতিতে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুই নেতার মধ্যে অঘোষিত লড়াই চলছে। দুই নেতার মধ্যকার দ্বন্দ্বের বহিঃপ্রকাশ ঘটেছে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে তার সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত সমাবেশ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এই সমাবেশে আমিনুল হকের কর্মীদের চড়-থাপ্পড় দিয়েছেন সংগঠনের ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান। সমাবেশে জায়গা দখল করা নিয়ে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

জানা গেছে, মহানগরের রাজনীতিতে প্রভাব বিস্তার করতে হলে মিছিল-সমাবেশে সামনে থাকাটা খুব জরুরি। তাই প্রত্যেক নেতার কর্মীরাই সামনে জায়গা দখলের চেষ্টা করেন। বেলা ১১টায় সমাবেশে বিএনপির সিনিয়র নেতারা বক্তৃতাকালে সংগঠনের কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রেস ক্লাবের সামনে জড় হতে থাকেন। এসময় আমানউল্লাহ আমান এবং আমিনুল হকের কর্মীরা সমাবেশের সামনে জায়গা দখলকে কেন্দ্র করে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এসময় আমানউল্লাহ আমান গিয়ে আমিনুলের কর্মীদের কয়েকজনকে শাসান এবং চড় দেন। সমাবেশে উপস্থিত বিএনপির এক কর্মী জানান, জায়গা দখল নিয়ে হালকা ঝামেলা হয়েই থাকে। কিন্তু এসব ছোটখাট বিষয়ে কখনও নেতাদের হস্তক্ষেপ করতে দেখা যায় না। আমান ভাই একজন সিনিয়র নেতা হয়ে যা করেছেন সেটি খুবই অগ্রহণযোগ্য।

জানতে চাইলে আমিনুল হক বলেন, আমি আমান ভাইয়ের অনেক জুনিয়র। উনি এতদিন রাজনীতি করে যদি এই জাতীয় আচরণ করেন সেটা খুবই হতাশাজনক। কর্মীদের মধ্যে হালকা ঝামেলা হয়েই থাকে, তার জন্য ওনার মত সিনিয়র নেতা গিয়ে গায়ে হাত তুলবেন কেন? বিষয়টি খুবই হতাশাজনক, আমি এর তীব্র নিন্দা জানাই।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আসকারা পেয়ে এই কাজ করেছেন আমান। এরা আন্দোলনে থাকে না, এসি রুমে সংবাদ সম্মেলন করে। কিন্তু জায়গা দখলের সময় সবার আগে থাকে। আমিনুল রাজপথে পুলিশের হাতে নির্যাতিত নেতা। তার কর্মীদের ওপর এভাবে মাস্তানের মত হামলা করা হল, আমি তারেক রহমানের কাছে এর বিচার চাই। যোগ্যতার বদলে টাকার বিনিময়ে কমিটি করার ফলেই এসব নেতারা আসকারা পেয়েছেন বলেও মন্তব্য করেন রিজভী।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি