সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » দেশে যেয়ে জেল খাটতে পারবো না, মা মরে মরুক: তারেক রহমান



দেশে যেয়ে জেল খাটতে পারবো না, মা মরে মরুক: তারেক রহমান


বাংলা নিউজ ব্যাংক :
23.11.2021

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়ার অসুস্থতা বেড়েছে। দলের পক্ষ থেকে বলা হচ্ছে মৃত্যুশয্যায় রয়েছেন তিনি। বার বার ছেলে তারেক রহমানকে দেখতে চাচ্ছেন তিনি। এমন অবস্থায় তার পলাতক ছেলে লন্ডন থেকে দেশে ফিরবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে বিএনপির নেতাদের মাঝে।

এই ধোঁয়াশা পরিষ্কার করেছেন তারেক রহমান নিজে। খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে যুক্তরাজ্য বিএন‌পি নেতারদের সাথে আলাপকালে তারেক রহমান বলেছেন, ‘দেশে গেলেই তো আইনুযায়ী আমি গ্রেপ্তার হবো। এই বয়সে দেশে যেয়ে জেল খাটতে পারবো না, মা মরে মরুক। আমি দেশে যেতে পারবো না। আপনারা মাকে লন্ডন আনার ব্যবস্থা করুন।’ যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক বাংলা নিউজ ব্যাংককে এ তথ্য নিশ্চিত করেছেন।

যুক্তরাজ্য বিএন‌পির এই নেতা আরো বলেন, রোববার (২১ নভেম্বর) রাতে কিংস্টনের বাসার নিচ তলায় এক বৈঠকে তারেক রহমান দুঃখ প্রকাশ করেন লন্ডন বিএনপির নেতাদের কাছে। তিনি বলেছেন, ‘মায়ের (খালেদা জিয়া) জন্য আমার খারাপ লাগে। কিন্তু কি করবো? আমি দেশে গেলেই জেলে যেতে হবে। জেলে আমি যেতে চাই না।’

এদিকে বিএন‌পির শীর্ষ নেতারা গত ক‌য়েক বছর ধ‌রেই দাবি করছেন, তা‌রেক রহমানের দে‌শে ফেরার প্রস্তু‌তি চল‌ছে। কিন্তু
দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানিয়েছেন, তারেক রহমান দেশে আসার বিষয়ে যে গুঞ্জন উঠেছিল, তা মিথ্যা। তিনি দেশে আসবেন না। আর আমরা বিএনপির পক্ষ থেকেও চাই না উনি দেশে আসুক। কারণ তারেক রহমান যদি দেশে আসার লোক হতো তাহলে আরো আগেই দেশে আসতো। তিনি উন্নত জীবনে অভ্যস্ত হয়ে গেছেন। আরাম-আয়েশ রেখে তিনি দেশে আসবেন না।

আর তারেক রহমানের দেশে ফেরা নিয়ে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের বক্তব্যকে রাজনৈতিক স্ট্যান্ডবাজি দাবি করে নজরুল ইসলাম বলেছেন, এখন আমাদের একমাত্র লক্ষ্য খালেদা জিয়াকে মুক্ত করে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো। এ কাজের জন্য তারেক রহমানের প্রয়োজন নেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি