সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদা জিয়াকে ঘিরে গয়েশ্বর এতো নারাজ কেনো?



খালেদা জিয়াকে ঘিরে গয়েশ্বর এতো নারাজ কেনো?


বাংলা নিউজ ব্যাংক :
23.11.2021

নিউজ ডেস্ক : বিভিন্ন সময়ে দলের অসঙ্গতি, নেতৃত্বের ব্যর্থতা ও আন্দোলনের গতি-প্রকৃতি নিয়ে অসন্তোষের কথা প্রকাশ্যে তুলে ধরায় বিএনপিতে সবসময় গয়েশ্বর চন্দ্র রায়কে সন্দেহের দৃষ্টিতে দেখা হতো। বেগম জিয়ার মুক্তি, নতুন নির্বাচন আদায়, দলকে সুসংগঠিত করার মতো বিষয়ে দলের অদক্ষতার জন্য সিনিয়র নেতাদের দায়ী করায় সব সময় চাপের মুখে থাকতে হয়েছে গয়েশ্বরকে। তবে দল ও বেগম জিয়ার বিএনপিকে টিকিয়ে রাখতে তিনি কোনো সমালোচনা ও তির্যক মন্তব্যে পিছপা হবেন না বলে ঘোষণা দিয়েছেন।

সাম্প্রতিক সময়ে বিএনপির আন্দোলন, দল পুনর্গঠন, বেগম জিয়ার মুক্তিতে সিনিয়র নেতাদের বিস্ময়কর নীরবতা ও অনাগ্রহতা নিয়ে কথা বলায় সমালোচনার মুখে পড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সাথে একান্ত আলাপকালে তিনি এমন প্রত্যয়ী ঘোষণা দেন।

দলের সার্বিক অবস্থার বিষয়ে জানতে চাইলে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেখুন বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। অনেকগুলো উদ্দেশ্যকে সামনে রেখে বিএনপির পথচলা শুরু হয়েছিল। শুনতে খারাপ লাগলেও এটি সত্য যে, বিএনপি তার রাজনৈতিক দর্শন ও আদর্শ থেকে কিছুটা বিচ্যুত হয়ে গেছে। আমাদের নেতা-কর্মীরা ঝিমিয়ে পড়েছেন। বৃহত্তর দাবি আদায়ে শতবার আহ্বান জানানো হলেও রাজপথে নেতা-কর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে না।

তিনি আরো বলেন, দলের ক্রান্তিকালে বিএনপি নেতারা প্রায় দিকভ্রান্ত হয়ে পড়েছেন। তিন বছরের বেশি সময়কাল ধরে ম্যাডাম জিয়া অবরুদ্ধ। বলতে গেলে পুরো বিএনপির রাজনীতিই তো অবরুদ্ধ হয়ে পড়েছে। এই অবস্থায় আমাদের ঐক্যবদ্ধ থাকা দরকার, অথচ সেটি না করে আমরা একে অপরের বিরুদ্ধে দলের অভ্যন্তরে বিষোদগার করছি। আমি বিভিন্ন সময়ে দল পুনর্গঠন নিয়ে কথা বলে দলীয় সমালোচনার শিকার হয়েছি। এরপরও কিন্তু আমি থেমে থাকিনি।

কিছুটা ক্ষোভ নিয়ে তিনি এও বলেন, বিএনপি ও বেগম জিয়ার মুক্তির ইস্যুতে আমি কথা বলবোই। সিনিয়র নেতারা আমার নামে বিভিন্ন মহলে অভিযোগ করেন, আমাকে বিভিন্ন মহলের চর হিসেবে প্রমাণ করার প্রচেষ্টা করা হয়। আসলে সত্য কথা, সমালোচনা অনেকেই সহ্য করতে পারে না। তবে বেগম জিয়া ও বিএনপিকে রক্ষা করার জন্য আমি আজীবন কথা বলবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি