সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Breaking » শেখ হাসিনা মানবিক, তাই খালেদাকে এত সুবিধা দিয়েছে



শেখ হাসিনা মানবিক, তাই খালেদাকে এত সুবিধা দিয়েছে


বাংলা নিউজ ব্যাংক :
23.11.2021

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টারমাইন্ড জিয়া। শেখ হাসিনাকে একাধিকবার হত্যার চেষ্টা করেছে খালেদা-তারেক। অথচ সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও জামিনে বাসায় থাকাসহ উন্নত চিকিৎসার সুযোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপির দাবি অনুযায়ী বিদেশ থেকে ডাক্তার এনে চিকিৎসা করার অনুমতিও দিয়েছে সরকার। তারপরও বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা খালেদা জিয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নিয়ে সমালোচনা করছে।

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি আমার নির্বাহী ক্ষমতা বলে যা করতে পারি তাই করেছি, আইন পরবর্তী পদক্ষেপ ঠিক করবে।’ ‘আমরা অমানুষ না। অমানুষ না বলেই তাকে অন্তত তার বাসায় থাকার ব্যবস্থাটুকু, নির্বাহী ক্ষমতা আমার হাতে যতটুকু আছে, আমি সেটুকু দিয়ে তাকে বাসায় থাকার, চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছি। বাকিটা আইনগত ব্যাপার।

গত বুধবার শেখ হাসিনা আরও বলেন, ‘আমাকে মারতে অনেক চেষ্টা করেছে। এরপর খালেদার ওপর আমায় মায়া দেখাতে বলেন। আমার হাতে যেটুকু আছে, তার মাধ্যেমে তাকে বাসায় থাকার ব্যবস্থা করেছি। ওনারা ক্ষমতায় এসে যুদ্ধাপরাধীদের শেল্টার দিয়েছেন। বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছেন।’

প্রধানমন্ত্রীর এই বক্তব্যকে ভিন্নভাবে প্রচার করছে বিএনপি-জামায়াতের নেতাকর্মী এবং পেইড এজেন্টরা। এদিকে সুশিল সমাজ এবং রাজনৈতিক বিশ্লেষকরা বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক বলেই খালেদাকে এত সুয়োগ-সুবিধা দিয়েছে। একজন সাজাপ্রাপ্ত আসামিতো কারাগার ছেড়ে নিজ বাসভবনে থাকতে পারে না। মানবিক দিক বিবেচনা করে শেখ হাসিনার সরকার তাকে এই সুবিধা দিয়েছেন। কোনো দণ্ডিত আসামির বেসরকারি হাসপাতালে চিকিৎসা পাওয়ার নজির নেই। খালেদা জিয়াকে বাংলাদেশের অত্যন্ত আধুনিক উন্নত হাসপাতালে চিকিৎসার সুযোগ দিয়েছে সরকার। অথচ একটু পেছনে ফিরে তাকালেই দেখা যায়, খালেদা আর তার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমান এই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য একাধিকবার হামলা করেছে। প্রকাশ্যে গ্রেনেড হামালা চালিয়েছে। সেই হামলায় প্রাণ দিয়ে আওয়ামী লীগের ২৪জন নেতা। এমনকি সেই হামলার আঘাত এখনও বয়ে বেড়াচ্ছেন শেখ হাসিনা। তারপরও সবকিছু ভুলে অনন্য নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মানবিক বলেই খালেদাকে এত সুবিধা দিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি