সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » সুস্থ খালেদার চেয়ে অসুস্থ খালেদাই বেশি লাভজনক!



সুস্থ খালেদার চেয়ে অসুস্থ খালেদাই বেশি লাভজনক!


বাংলা নিউজ ব্যাংক :
24.11.2021

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দলটির কর্মকাণ্ড দেখে অনেকের মনে প্রশ্ন জেগেছে। বিএনপি কি আসলে খালেদা জিয়ার সুস্থতা চায় নাকি তার অসুস্থতা নিয়ে রাজনীতি করাই দলটির মূল উদ্দেশ্য? দলীয় সূত্রে জানা গেছে, খালেদা সুস্থতা নিয়ে বিএনপির অত চিন্তা নেই, কারণ তার অসুস্থতাই বরং দলের জন্য ভালো। খালেদা যতদিন হাসপাতালে থাকে ততদিন বিএনপির রাজনীতিতে একটু জোর থাকে, নেতারা বক্তৃতার সুযোগ পান।

জানা গেছে, বিএনপির চেয়ারপারসন অনেক দিন থেকে অসুস্থ। যখনই তিনি একটু বেশি অসুস্থ হন তখনই বিএনপি ধুয়া তোলে যে খালেদা জিয়াকে অবশ্যই বিদেশ পাঠাতে হবে, নইলে তাকে বাঁচানো যাবে না। কিন্তু বাস্তবতা হচ্ছে, দেশে চিকিৎসা নিয়েই বারবার তিনি সুস্থ হয়ে বাড়িতে ফিরে গিয়েছেন। তখনকার মতো এখনো তারা একই ধুয়া তুলছেন। আসলে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়ার দাবিটা তার স্বাস্থ্যগত কারণে নয়, এই পুরো দাবিটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

সূত্র জানায়, বিএনপির রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে অনেক আগেই। জনগণ তাদের ডাকে সাড়া দেয় না। ফলে তারা কোন ইস্যু পায় না মাঠে নামার। এখন খালেদা জিয়ার অসুস্থতা তাদের মাঠে নামার একটা ইস্যুতে পরিণত হয়েছে। বিএনপির মধ্যমসারির এক নেতা বলেন, নেতাদের কাছে ম্যাডামের সুস্থতার তেমন গুরুত্ব নাই বলেই মনে হয়। ম্যাডামের চিকিৎসার কথা বলে নানাভাবে কর্মীদের কাছ থেকে চাঁদা তোলা ছাড়া তো তেমন কিছু দেখি নাই আগের কয়েক বছরে। যদি তার সুস্থতা নেতাদের কাছে গুরুত্বপূর্ণ হত তাহলে তাকে অনেক আগে আন্দোলন করে জেল থেকে বের করা হতো।

নাম প্রকাশ না করার সূত্রে বিএনপির এক নেতা বলেন, প্রকৃতির স্বাভাবিক নিয়মেই উনি কিছুদিন পরে মারা যাবেন। এখন তাকে নিয়ে কিছুদিন রাজনীতি করার সুযোগ পাওয়া গেছে। মাঠে নেমে বক্তৃতা করা যাচ্ছে। ম্যাডাম সুস্থ থাকলে তো আমরাও আলোচনার বাইরে চলে যাই।

বিশ্লেষকরা জানান, বিএনপির রাজনীতিতে জনগণের জন্য কিছু নেই। দলটি সুবিধাবাদীদের দিয়ে ভর্তি। ফলে তারা সবকিছুতেই আগে সুবিধা খুঁজবে এটাই স্বাভাবিক। খালেদা জিয়া বয়সের ভারে ন্যুব্জ, ফলে তার আর রাজনীতিতে কিছু করার সুযোগ নেই উল্লেখ করে বিশ্লেষকরা বলেন, বিষয়টি বিএনপির নেতারাও জানেন। ফলে তাকে নিয়ে যতটা সম্ভব রাজনীতি করাই এখন বিএনপির মূল উদ্দেশ্য।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি