সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদার মৃত্যুর গুজব নিয়ে গোলক ধাঁধায় আটকা তৃণমূল বিএনপি



খালেদার মৃত্যুর গুজব নিয়ে গোলক ধাঁধায় আটকা তৃণমূল বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
25.11.2021

নিউজ ডেস্ক: রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লেও বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে তিনি অসুস্থ অবস্থায় আগের মতোই আছেন। তবে খালেদা জিয়ার মৃত্যু নিয়ে গুজব ছড়ানোর পর থেকে ধোঁয়াশার মধ্যে পড়ে আছে বিএনপির তৃণমূল। অনেকে মনে করছেন আসলেই খালেদা জিয়া মারা গেছেন।

এ প্রসঙ্গে প্রেস কনফানরেন্স করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মৃত্যুর সংবাদ বানোয়াট।

মির্জা ফখরুলের এমন কথার পর বিএনপিতে কিছুটা স্বস্তি আসলেও দলের নানা কারণে ব্যর্থ হওয়ায় হাতাশা পিছু ছাড়ছে না তৃণমূল বিএনপির। বিএনপি নেতারা ভাবছেন, খালেদা জিয়ার মৃত্যুর গুজবের মতো আরো অসংখ্য গুজব বাসা বেঁধেছে বিএনপিতে। আর এ কারণে সব মিলিয়ে গোলক ধাঁধায় পড়ে আছে তৃণমূল বিএনপির। এমন প্রেক্ষাপটে বিভ্রান্তিতে পড়ে আছে তারা।

প্রশ্ন উঠেছে, মির্জা ফখরুল কি আদৌ বিএনপির নাকি আওয়ামী লীগের। অপরদিকে ফখরুলপন্থীরা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীকে সরকারের চর বলে আখ্যায়িত করেন। অনেকে সরাসরি ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে চর বলেন। এছাড়া তৃণমূল বিএনপির অধিকাংশ নেতা মনে করেন, বিএনপির সিনিয়র সকল নেতাই হয়তো আওয়ামী লীগের সঙ্গে হাত মিলিয়েছে।

এমন খাপছাড়া অবস্থান নিয়ে তৃণমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ আছে। তবে দলের শৃঙ্খলার কথা চিন্তা করে এ নিয়ে সরাসরি মুখ খুলছেন না কেউ। শুধু তাই নয়, এসব সিদ্ধান্ত বাস্তবায়নের আগে যারা নানা হুঁশিয়ারি দিতেন তাদেরও শেষমেশ চুপ থাকতে বাধ্য হচ্ছেন বলে জানা গেছে।

বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের সকল সিদ্ধান্ত নিচ্ছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কখনো বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কখনো আবার গুলশান কার্যালয়ের কর্মকর্তাদের দিয়ে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে। সম্প্রতি গুরুত্বপূর্ণ বেশ কিছু বিষয়ে দলের নীতিনির্ধারকরাও ছিলেন অন্ধকারে। সিদ্ধান্ত বাস্তবায়নের আগ মুহূর্তেও তারা জানতে পারছেন না কী হচ্ছে। এসব খবর প্রকাশ্যে আসায় মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মাঝে হতাশা বিরাজ করছে বলেও গুঞ্জন চাউর হয়েছে।

বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বলছেন, এভাবে চলতে থাকলে তৃণমূলের রাজনীতিতে বিরূপ প্রভাব পড়তে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি