সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » গুজব ছড়ানোয় জাফরুল্লাহকে এক হাত নিলেন ফখরুল!



গুজব ছড়ানোয় জাফরুল্লাহকে এক হাত নিলেন ফখরুল!


বাংলা নিউজ ব্যাংক :
25.11.2021

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে মঙ্গলবার রাতে হঠাৎ করে ফেসবুকে গুজব ছড়ায় একটি চক্র। খালেদা জিয়ার মৃত্যু হয়েছে বলে অপপ্রচার চালাতে থাকে চক্রটি। কিন্তু রাত পার হয়ে সকাল হলে জানা যায় সেটি চূড়ান্ত মিথ্যা তথ্য। এদিকে এই গুজব প্রচারে যোগ দেওয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর একহাত নিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে, আগের রাতে মৃত্যুর গুজবের পর বুধবার সকালে খালেদা জিয়ার রোগের বিষয়ে এক সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়ার মুখ দিয়ে রক্তপাত হচ্ছে। পায়ুপথ দিয়ে রক্তপাত হয়েছে, ব্লাডপ্রেশার ভয়ানকভাবে ফল করেছে। আমি যখন গিয়েছে দেখলাম কালকেও উনাকে রক্ত দেওয়া হচ্ছিল। রক্ত দিয়ে তাঁকে কৃত্রিমভাবে বাঁচিয়ে রাখা হয়েছে।’ তার এই বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, “কালকে আপনাদেরকে বলছি, এর কোনো ভিত্তি নাই। আজকে এখনও কিছু গুজব ছড়াচ্ছে। আমার মনে হয় যে এটা অত্যন্ত কৌশলে কোনো মহল এই গুজবগুলো ছড়াচ্ছে অসৎ উদ্দেশ্যে।”

মির্জা ফখরুল বলেন, সকালে দেখলাম ডা. জাফরুল্লাহ চৌধুরী ম্যাডামের স্বাস্থ্য নিয়ে মিথ্যা তথ্য দিলেন। তার মত একজন বয়োবৃদ্ধ মানুষ এভাবে গুজব ছড়াবে বিশ্বাস করতে পারছি না। আমি প্রতি মুহূর্তে ম্যাডামের খবর রাখছি। ডাক্তাররা সর্বশেষ অবস্থা আমাকে জানাচ্ছেন। কিন্তু জাফরুল্লাহ সাহেবের কথা শুনে মনে হয়, মায়ের চেয়ে মাসির দরদ বেশি; যেন আমরা ম্যাডামের খবর নিচ্ছি না।

সংবাদ সম্মেলনে এক পর্যায়ে ফখরুল বলেন, ম্যাডামের বিষয়ে আপনারা সরাসরি আমাকে ফোন করবেন, আমি আপনাদেরকে জানাব। কোথাকার কোন জাফরুল্লাহ কেন আমাদের দলের চেয়ারপারসনকে নিয়ে কথা বলবেন।

বিএনপি চেয়ারপারসন সর্বশেষ অবস্থা কেমন- জানতে চাইলে ফখরুল বলেন, “এখনও তিনি ওই অবস্থাতেই আছেন। স্টিল ইজ ভেরি ক্রিটিক্যাল। ডাক্তার সাহেবরা মনিটর করছেন, তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের পক্ষে যেটা সম্ভব, সেটা সর্বাত্মক প্রচেষ্টা তারা করছে।”

এ বিষয়ে জানতে চাইলে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ফখরুল সাহেব এভাবে কথা বলায় কষ্ট পেয়েছি। আমি সবার বিষয়েই ভাবি। খালেদা জিয়ার বিষয়ে ভাবা যাবে না এটা তো স্বৈরাচারী কথা হয়ে গেল। ক্ষমতার বাইরে থেকেই ওনাদের এত স্বৈরাচারী মনোভাব, ক্ষমতায় গেলে কী করবেন!



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি