সোমবার ২৯ নভেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » তারেকের নির্দেশে খালেদাপন্থীদের ছাটাই শুরু



তারেকের নির্দেশে খালেদাপন্থীদের ছাটাই শুরু


বাংলা নিউজ ব্যাংক :
26.11.2021

নিউজ ডেস্ক: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া। সর্বোচ্চ আধুনিক চিকিৎসা চলছে তার। স্রষ্টা চাইলে আবার সুস্থ হয়ে ফিরেও আসতে পারেন। কিন্তু খালেদার মৃত্যুর আগেই তার অনুসারীদের দল থেকে ছাটাই শুরু করেছেন তারই একমাত্র জীবিত সন্তান তারেক রহমান।

দলটির একটি নির্ভরযোগ্য সূত্র বাংলা নিউজ ব্যাংককে জানায়, বিএনপিতে তারেক রহমান নিজের একচ্ছত্র আধিপত্য নিশ্চিত করতে তৃণমূল থেকে খালেদাপন্থীদের বাদ দিয়ে নতুন কমিটি দেওয়া শুরু করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ২৪ নভেম্বর বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নুরে আলম ভূইয়া তানুকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম জুয়েলকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা দু’জনই ছিল খালেদাপন্থী নেতা। ২১ নভেম্বর লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক দলের ৩৮ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা সবাই খালেদা জিয়ার খুব কাছের ছিল বলে জানিয়েছে বিএনপির একাধিক সূত্র।

এছাড়াও জেলা-মহানগরের যে সব মহিলাদলের কমিটিতে খালেদাপন্থী নেত্রীরা রয়েছেন বেছে বেছে সেসব কমিটি বিলুপ্ত করছে কেন্দ্রীয় মহিলা দল। কারণ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটিতে বেশিরভাগ নেত্রীই তারেকপন্থী।

নির্ভরযোগ্য সূত্রটি আরো জানায়, পর্যায়ক্রমে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্য থেকে খালেদাপন্থী নেতাদেরও বহিষ্কারের প্রস্তুতি চলছে। আর প্রভাবশালী নেতাদের এমনভাবে অপদস্ত করা হবে যেন তারা স্বেচ্ছায় পদত্যাগ করে।

এদিকে বিএনপির একাধিক কেন্দ্রীয় নেতার সাথে কথা বলে জানা যায়, খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়ার পর থেকেই দলের মধ্যে তারেকপন্থীদের এক ধরনের ডমিনেটিং ভাব লক্ষ্য করা যাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে দলটির একজন সিনিয়র নেতা বাংলা নিউজ ব্যাংককে জানায়, গত কয়েকদিনে তারেকপন্থীদের উত্থান বেড়েছে। তাদের আচরণে মনে হচ্ছে, খালেদা জিয়া মারা গেলে তাদের পথের কাটা সরে যায়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি