সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 3 » নিজ দলের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ভুলভাল বকছেন নুর



নিজ দলের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ভুলভাল বকছেন নুর


বাংলা নিউজ ব্যাংক :
27.11.2021

নিউজ ডেস্ক : বিএনপি ও জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের নিয়ে নতুন দল গঠন করে একের পর এক বিব্রতকর পরিস্থিতির সম্মুখিন হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। দল গঠনের পর থেকেই জামায়াত-শিবিরের নেতাকর্মীদের নিয়ে চরম বিপদে আছেন তিনি। তাদের বিভিন্ন কর্মকাণ্ডের কারণে সমালোচিত হচ্ছেন ডাকসুর সাবেক এই বিতর্কিত ছাত্রনেতা।

সম্প্রতি একটি সমাবেশে নুর বলেছেন, দল ও সরকারের ওপর নাকি শেখ হাসিনার নিয়ন্ত্রণ নেই। যদিও বিষয়টি হাস্যকর। কেননা নুর নিজেই দলের নেতাকর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছেন। ছন্নছাড়া হয়ে পড়েছে নুর ও তার নেতা-কর্মীরা।

বিভিন্ন সূত্রে জানা গেছে, পাবলিক সিম্প্যাথি পেতে তারেক রহমানের ফর্মুলা অনুসরণ করছেন নুর। নিজেই মাঝে মাঝে অসুস্থতার নাটক করে কিংবা নিজের ভাড়া করা লোক দিয়ে নিজেই মার খেয়ে ভিডিও তৈরি করে ইতোমধ্যেই ভাইরাল হয়েছেন তিনি। তবে নুরের তৈরি করা এসব নাটকের রাজনৈতিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেশবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে নুরের দল গণঅধিকার পরিষদের এক নেতা বলেন, শুরুতে শিক্ষার্থীদের স্বার্থ নিয়ে কাজ করলেও নুরের ছিল ভিন্ন স্বার্থ। নিজের পায়ের মাটি শক্ত হওয়ায় তিনি এখন বিএনপির স্বার্থ রক্ষায় ব্যস্ত হয়ে পড়েছেন। নুর ভাই বর্তমানে বিএনপির নেতাদের মতো কথা বলছেন।

গণঅধিকার পরিষদের এই নেতা আরো বলেন, শুধু তাই নয়, নিজ দলের কর্মীদের সুসংগঠিত করতেও ব্যর্থ হয়েছেন নুর। নেই কোনো শৃঙ্খলা। বিভিন্ন আন্দোলন কিংবা কর্মসূচির নাম দিয়ে রাস্তায় নামান কিছু উচ্ছৃঙ্খল তরুণ-যুবক। যারা ভাংচুর করে জনগণকে ভোগান্তি দেয়।

সূত্র বলছে, নুর গংদের জ্বালাময়ী ভাষণে নগরের শব্দ দূষণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সাথে সাথে রাস্তা আটকাচ্ছে নুরের গুণ্ডা বাহিনী। ফলে বেড়ে যাচ্ছে যানজট। সাধারণ মানুষ ওদের কর্মসূচিতে দিশেহারা হয়ে পড়ছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আগে নিজের দলকে সুসংগঠিত করে, পরে অন্যের দল নিয়ে সমালোচনা করাটা উত্তম হবে। আর নিয়মতান্ত্রিক আন্দোলন বা কর্মসূচি না করলে জনগণ ওদের গ্রহণ করবে না। বিএনপির মতো এক সময়ে কালের গর্ভে বিলীন হয়ে যেতে পারে গণঅধিকার পরিষদ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি