সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 1 » রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে রাজি জিয়া পরিবারের সবাই, তারেকের না



রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে রাজি জিয়া পরিবারের সবাই, তারেকের না


বাংলা নিউজ ব্যাংক :
29.11.2021

নিউজ ডেস্ক: সরকার বেগম খালেদা জিয়ার পরিবারকে জানিয়ে দিয়েছে যে বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার একমাত্র পথ খোলা রয়েছে। আর সেই পথটি হল, অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষামার আবেদন করা। জানা গেছে, খালেদার পরিবারের সদস্যদের বেশিরভাই এ ব্যাপারে সম্মত রয়েছেন। একমাত্র ভেটু দিচ্ছেন তারেক রহমান।

ইতোমধ্যে জিয়া পরিবারের চারজন সদস্য এ নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এদের মধ্যে রয়েছেন বেগম খালেদা জিয়ার ছেলে তারেক রহমান, পুত্রবধূ জোবায়দা রহমান, প্রয়াত কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার।

তাদের আলোচনায় শামীম এস্কান্দার বলেছেন, এখন বেগম খালেদা জিয়াকে যেকোনো মূল্যে বিদেশে পাঠানোর জন্য তিনি ক্ষমা প্রার্থনা আবেদন করবেন। কিন্তু তারেক জিয়া এ নিয়ে তার তীব্র বিরোধিতা করছেন। তিনি জানিয়েছেন, খালেদা জিয়া রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার আবেদন করেন তাহলে সেটি হবে বিএনপির রাজনীতির জন্য বড় পরাজয়। তবে শামীম এস্কান্দার মনে করেন, এখন বেগম খালেদা জিয়ার রাজনীতি বা ভাবমূর্তি এগুলো দেখার সুযোগ নেই। এখন তার জীবন রক্ষাটাই মূল বিষয় আর এ কারণে বেগম খালেদা জিয়াকে ক্ষমা চেয়ে হলেও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে।

তবে তারেক জিয়ার এ ব্যাপারে তীব্র আপত্তি পাত্তা পায়নি অন্য সদস্যদের মাঝে। আর সেই কারণেই এখন বেগম জিয়া ক্ষমা চাইবেন কিনা সেই বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বেগম খালেদা জিয়ার পরিবারের একজন সদস্য নাম প্রকাশ না শর্তে বাংলা নিউজ ব্যাংককে জানায়, বেগম জিয়া এখন নিজে কোন সিদ্ধান্ত দেওয়ার অবস্থায় নাই, কাজেই পরিবারকেই এই ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে এবং আমরা খুব শিগগিরই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি